১৩ নভেম্বর ২০১৯

বাংলাদেশে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে : মেঘালয় রাজ্যের মুখ্যমন্ত্রী

-

বাংলাদেশে বিগত কয়েক বছরে শিল্প, বাণিজ্য, সামাজিক ও অর্থনৈতিকসহ সবক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে বলে মন্তব্য করেছেন ভারতের মেঘালয় রাজ্যের মুখ্যমন্ত্রী কনরাড কনভ্যাল সাংমা।
তিনি গতকাল বিকেলে ময়মনসিংহের শাহাবউদ্দিন হলরুমে মতবিনিময় সভায় বাংলাদেশর অর্থনৈতিক অগ্রগতির এই প্রশংসা করেন। এতে সভাপতিত্ব করেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু।
মুখ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের সাথে আমরা শিক্ষা, স্বাস্থ্য, ব্যবসা-বাণিজ্য, পর্যটন, সংস্কৃতি বিনিময় আরো বাড়াতে চাই। দুদেশের মাঝে পারস্পরিক সৌহার্দ্য, যোগাযোগ, সম্পর্ক ও বন্ধুত্বকে আরো বৃদ্ধি করতে চাই। দুদেশের মধ্যে যেসব ছোটখাটো সমস্যা রয়েছে তা দূর করতে ভারতের কেন্দ্রীয় সরকারকে অনুরোধ জানাব। আমাদের মাঝে অনেক অমিত সম্ভাবনার দুয়ার হাতছানি দিয়ে ডাকছে।
এ সময় দুদেশের প্রায় ৮০০ কিলোমিটার সীমান্ত পথ সরেজমিন দেখার বিচিত্র অভিজ্ঞতার কথা তুলে ধরেন তিনি। মুখ্যমন্ত্রীর সাথে মেঘালয় রাজ্যের প্রিন্সিপাল সেক্রেটারি ড. শাকিল আহমদসহ অন্যান্য কর্মকর্তা এবং ভারতীয় হাইকমিশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
মেয়র টিটু বলেন, বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে মেঘালয়সহ ভারতের মানুষ আশ্রয়সহ নানা সহযোগিতা করেছে যা আমরা আজীবন স্মরণ রাখব। তিনি বলেন, মাদার অব হিউম্যানিটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুদেশের মাঝে বন্ধুত্ব আরো সুদৃঢ়, ব্যবসা-বাণিজ্য, সাংস্কৃতিক বিনিময়, পর্যটন বিকাশসহ বিভিন্ন ক্ষেত্রে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।


আরো সংবাদ

ডা. শফিকুর রহমান জামায়াতে ইসলামীর আমীর নির্বাচিত (২৬৯৯৯)বাবরি রায় নিয়ে যা বললেন দিল্লির শাহী ইমাম (২৫২৯২)বিয়ের ২৮ দিন পর স্বামী হারানো সেই আফরোজার কোলে নতুন অতিথি (১২০৩৩)মন্দিরের আগে রামের বিশাল মূর্তি অযোধ্যায় (১১৯১২)হাসপাতালের মর্গে ছোঁয়ামনির নিথর দেহ, ইয়াছিনের খোঁজে স্বজনদের আহাজারি (১০৮৮৭)ট্রেন দুর্ঘটনা : বি.বাড়িয়া সদর হাসপাতালে ভর্তি ৪৪, রক্তের প্রয়োজন (৯৭৮৬)ব্রিটেনের নির্বাচনে পাকিস্তান-ভারত লড়াই! (৮৪৯৬)বাবরি মসজিদের স্থানে রাম মন্দির নির্মাণ নিয়ে হিন্দু সংগঠনগুলোতে প্রকাশ্য মতপার্থক্য ও বাকযুদ্ধ (৮১১২)গোসলের পর কাফন পরানো হলেও জানাজা হল না কিবরিয়ার (৭৮২৫)মিয়ানমারের বিরুদ্ধে মামলা করায় গাম্বিয়াকে ঢাকার অভিনন্দন (৭৭৫৬)