১৬ নভেম্বর ২০১৯

পেঁয়াজ নিয়ে বাণিজ্যমন্ত্রীর মন্তব্যে দেশবাসী বিস্মিত : মাওলানা রফিকুল ইসলাম খান

-

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি গত ৮ নভেম্বর ‘একশত টাকার নিচে পেঁয়াজ পাওয়ার সম্ভাবনা আপাতত নেই’ মর্মে যে মন্তব্য করেছেন, তাতে গভীর উদ্বেগ প্রকাশ করে দেন জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান। গতকাল এক বিবৃতিতে তিনি বলেন, বাণিজ্যমন্ত্রী রংপুরে প্রদত্ত এক বক্তব্যে পেঁয়াজ নিয়ে যে মন্তব্য করেছেন, তাতে দেশবাসীর সাথে আমরাও গভীরভাবে উদ্বিগ্ন। তার এ ধরনের অবাঞ্ছিত মন্তব্যে দেশবাসী বিস্মিত ও মর্মাহত।
দেশে যখন পেঁয়াজের বিরাট ঘাটতি ও সঙ্কট চলছে, তখন বাণিজ্যমন্ত্রীর এ ধরনের দায়-দায়িত্বহীন মন্তব্য পেঁয়াজের দাম বৃদ্ধির জন্য অসৎ ব্যবসায়ীদের উসকানিদানের শামিল। তার এ মন্তব্যের কারণে পেঁয়াজের দাম যে আরো বৃদ্ধি পাবে, তাতে কোনো সন্দেহ নেই। পেঁয়াজের দাম মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। এ ধরনের দায়িত্বহীন উসকানিমূলক বক্তব্য তিনি কিভাবে দিতে পারলেন তা আমাদের বোধগম্য নয়। সরকারের হাতে পেঁয়াজের কী পরিমাণ মওজুদ আছে তা বাণিজ্যমন্ত্রীর অজানা থাকার কথা নয়। তাহলে সরকার আগেই বিদেশ থেকে পেঁয়াজ আমদানি করে পর্যাপ্ত মওজুদ গড়ে তুলেনি কেন? সরকার যদি আগেই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করত তাহলে পেঁয়াজের মূল্য এভাবে বৃদ্ধি পেত না। কাজেই পেঁয়াজের মূল্যবৃদ্ধির দায়-দায়িত্ব সরকার কিছুতেই এড়িয়ে যেতে পারে না। দায়িত্ব জ্ঞানহীন বক্তব্য ও পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণে ব্যর্থতার দায়-দায়িত্ব কাঁধে নিয়ে পদত্যাগ করার জন্য তিনি বাণিজ্যমন্ত্রীর প্রতি আহ্বান জানান। বিজ্ঞপ্তি।

 

 


আরো সংবাদ

যথাযথ মর্যাদায় ভেটারানস ডে উদযাপিত নাশকতা কি না খতিয়ে দেখা হচ্ছে : রেলমন্ত্রী বাবরি মসজিদ রক্ষায় মুসলিমদেশগুলোকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে : ইসলামী আন্দোলন কুমিল্লায় ২ কিশোর ও গেটম্যানের বুদ্ধিমত্তায় রক্ষা পেল যাত্রীবাহী ট্রেন রাষ্ট্রপতি দেশে ফিরেছেন সাভার উপজেলা আ’লীগের সম্মেলনে : হাসিনা-সভাপতি রাজিব-সাধারণ সম্পাদক প্রধানমন্ত্রী দুবাই এয়ারশোতে যোগ দিতে আমিরাত যাচ্ছেন আজ ঢাবি থেকে ২৬ জনের পিএইচডি লাভ ইসলামী আন্দোলনের কর্মীদের অবসর গ্রহণের সুযোগ নেই : মহানগর জামায়াত অর্থ মন্ত্রণালয়ের সম্মতি জ্ঞাপনপত্র প্রাথমিক শিক্ষকদের প্রত্যাখ্যান তদন্ত প্রতিবেদন জমা দিলো কমিটি

সকল