২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

তুরস্ক সফরে ইরানের পররাষ্ট্রমন্ত্রী

-

অর্থনৈতিক সহযোগিতা সংস্থা ইকোর সম্মেলনে যোগ দিতে তুরস্ক পৌঁছেছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাওয়াদ জারিফ। গত শুক্রবার রাতে তিনি তুরস্ক পৌঁছান। শনিবার তুরস্কের পর্যটন শহর আনাতোলিয়ায় অনুষ্ঠিতব্য ইকো সম্মেলনে তেহরানের প্রতিনিধিত্ব করবেন তিনি।
সম্মেলনে ইকোর ১০টি সদস্য দেশের পররাষ্ট্রমন্ত্রীরা অংশ নেবেন। এতে আঞ্চলিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক সহযোগিতা আরো বাড়ানোর ওপর জোর দেয়া হবে। একই সাথে সহযোগিতা জোরদারের পথে বিদ্যমান বাধাগুলো দূরীকরণের উপায় নিয়েও মতবিনিময় হবে।
১৯৮৫ সালে তুরস্ক, পাকিস্তান ও ইরানকে নিয়ে প্রতিষ্ঠিত হয় ইকো। পরে ১৯৯২ সালে তাজিকিস্তান, উজবেকিস্তান, আফগানিস্তান, কিরগিজিস্তান, কাজাখস্তান, আজারবাইজান ও তুর্কমেনিস্তান এতে যোগ দেয়।

 


আরো সংবাদ



premium cement
জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও

সকল