১৬ নভেম্বর ২০১৯

তুরস্ক সফরে ইরানের পররাষ্ট্রমন্ত্রী

-

অর্থনৈতিক সহযোগিতা সংস্থা ইকোর সম্মেলনে যোগ দিতে তুরস্ক পৌঁছেছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাওয়াদ জারিফ। গত শুক্রবার রাতে তিনি তুরস্ক পৌঁছান। শনিবার তুরস্কের পর্যটন শহর আনাতোলিয়ায় অনুষ্ঠিতব্য ইকো সম্মেলনে তেহরানের প্রতিনিধিত্ব করবেন তিনি।
সম্মেলনে ইকোর ১০টি সদস্য দেশের পররাষ্ট্রমন্ত্রীরা অংশ নেবেন। এতে আঞ্চলিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক সহযোগিতা আরো বাড়ানোর ওপর জোর দেয়া হবে। একই সাথে সহযোগিতা জোরদারের পথে বিদ্যমান বাধাগুলো দূরীকরণের উপায় নিয়েও মতবিনিময় হবে।
১৯৮৫ সালে তুরস্ক, পাকিস্তান ও ইরানকে নিয়ে প্রতিষ্ঠিত হয় ইকো। পরে ১৯৯২ সালে তাজিকিস্তান, উজবেকিস্তান, আফগানিস্তান, কিরগিজিস্তান, কাজাখস্তান, আজারবাইজান ও তুর্কমেনিস্তান এতে যোগ দেয়।

 


আরো সংবাদ

যথাযথ মর্যাদায় ভেটারানস ডে উদযাপিত নাশকতা কি না খতিয়ে দেখা হচ্ছে : রেলমন্ত্রী বাবরি মসজিদ রক্ষায় মুসলিমদেশগুলোকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে : ইসলামী আন্দোলন কুমিল্লায় ২ কিশোর ও গেটম্যানের বুদ্ধিমত্তায় রক্ষা পেল যাত্রীবাহী ট্রেন রাষ্ট্রপতি দেশে ফিরেছেন সাভার উপজেলা আ’লীগের সম্মেলনে : হাসিনা-সভাপতি রাজিব-সাধারণ সম্পাদক প্রধানমন্ত্রী দুবাই এয়ারশোতে যোগ দিতে আমিরাত যাচ্ছেন আজ ঢাবি থেকে ২৬ জনের পিএইচডি লাভ ইসলামী আন্দোলনের কর্মীদের অবসর গ্রহণের সুযোগ নেই : মহানগর জামায়াত অর্থ মন্ত্রণালয়ের সম্মতি জ্ঞাপনপত্র প্রাথমিক শিক্ষকদের প্রত্যাখ্যান তদন্ত প্রতিবেদন জমা দিলো কমিটি

সকল