১৫ ডিসেম্বর ২০১৯

জাবিতে বন্ধ হল খোলার দাবিতে ছাত্রীদের অবস্থান

-

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ও হল ভ্যাকেন্টের প্রতিবাদে গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টায় নতুন কলা ভবন থেকে এক মিছিল নিয়ে ছাত্রীরা বেগম খালেদা জিয়া হল ও পরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের সামনে অবস্থান নেন। এ সময় তারা কর্তব্যরত প্রশাসনকে হল খুলে দিতে বলেন। অন্যথায় প্রবল বৃষ্টি ও ঘূর্ণিঝড়ের আশঙ্কা উপেক্ষা করে হলের সামনেই থাকার কথা জানান তারা।
এ বিষয়ে আন্দোলনকারী মাহজাবিন সওদা জাহান বলেন, অবৈধ হল ভ্যাকেন্ট তুলে নেয়ার দাবিতে আমরা শেখ ফজিলাতুন্নেছার সামনে বসেছি। কেননা হল ভ্যাকেন্ট দেশের কোনো জরুরি পরিস্থিতিতে দেয়া হয়নি বা ছাত্রদের স্বার্থে কিংবা সবার মতামতের ভিত্তিতে হয়নি। বরং আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে ছাত্রলীগের হামলার ঘটনার পরবর্তীতে এই একচেটিয়া সিদ্ধান্ত নেয়া হয়েছে।
দ্বিতীয়ত, হল ভ্যাকেন্ট যদি হয়, তবে তা সবার জন্য হবে, ছাত্রলীগের ছেলেরা হলে থাকবে আর সাধারণ ছাত্ররা বাড়িতেÑ এটা মেনে নেয়া যায় না! তৃতীয়ত, অনেক ছাত্রই টিউশনি করে চলে, সামনে জেএসসি-জেডিসি বা বার্ষিক পরীক্ষা, বেশির ভাগেরই এই মুহূর্তে টিউশনি বা চাকরি যারা করেন তাদের চাকরি হারানোর ঝুঁকি আছে। তা ছাড়া এত দিন ক্লাস করানোর জন্য উদগ্রীব প্রশাসন আজ কেন সেশনজটের কথা ভাবে না!
সুতরাং এই হল ভ্যাকেন্টের সিদ্ধান্ত মূলত ভিসি ফারজানা ইসলামের গদি বাঁচানোর সিদ্ধান্ত, যা অনৈতিক।


আরো সংবাদ

দৃশ্যমান হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামের (২২০৭১)মাংস রান্নার গন্ধ পেয়ে বাঘের হানা, জঙ্গলে নিয়ে গিয়ে জ্যান্ত খেল নারীকে (২০৯৩০)ব্রিটেনের প্রথম হিজাব পরিহিতা এমপি বাংলাদেশী বংশোদ্ভূত আপসানা (১৫৪৬৮)ব্রিটেনে বাংলাদেশ-ভারত-পাকিস্তানের যারা নির্বাচিত হলেন (১৪৪৪৫)ইসরাইলি জাহাজকে ধাওয়া তুর্কি নৌবাহিনীর (১৩৯২৭)চিকিৎসার নামে নারীর গোপনাঙ্গে হাত দিতেন ভারতীয় এই চিকিৎসক (১২৫২৯)৪ বোনের জন্ম-বিয়ে একই দিনে! (১০৯৩৯)বিক্ষোভের আগুন আসামে এতটা স্বতঃস্ফূর্তভাবে ছড়াবে, ভাবেননি অমিত শাহেরা (১০৮৩৪)কোন রীতিতে বিয়ে করলেন সৃজিত-মিথিলা? (১০১৬৬)নির্দেশনার অপেক্ষায় বিএনপির তৃণমূল (৯৮৩৯)



hacklink Paykwik Paykasa
Paykwik