১৮ নভেম্বর ২০১৯

গণতন্ত্র ও আইনের শাসন না থাকায় অকার্যকর রাষ্ট্রের দিকে যাচ্ছে দেশ ড. মারুফ

-

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য এবং সুপ্রিম কোর্টের আইনজীবী ড. খন্দকার মারুফ হোসেন বলেছেন, গণতন্ত্র, আইনের শাসন ও জবাবদিহি না থাকায় দেশ একটি অকার্যকর রাষ্ট্রের দিকে ধাবিত হচ্ছে। দেশের অর্থনীতি ধ্বংস হয়ে যাচ্ছে। অনেক ব্যাংক দেউলিয়া হয়ে গেছে। ফ্যাসিস্ট ও স্বৈরশাসনের ফলে সমাজের সর্বস্তরে পচন ধরেছে। মানুষ তাদের অধিকার, গণতন্ত্র, ভোটাধিকার হারিয়েছে। সরকারের হস্তক্ষেপে বিচার বিভাগ স্বাধীনভাবে বিচারকার্য পরিচালনা করতে পারছে না। মানুষ ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছে। প্রশাসনের কর্মকর্তারা নির্বিঘেœ কাজ করতে পারছেন না।
তিনি গতকাল কুমিল্লার দেবিদ্বার উপজেলা বিএনপির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এসব কথা বলেন।
সম্মেলনে প্রধান অতিথি ড. খন্দকার মারুফ হোসেন দেবিদ্বার উপজেলা বিএনপির নতুন সুপার সিক্স নেতার নাম ঘোষণা করেছেন। তারা হলেন, সভাপতি মনিরুল হক চৌধুরী, সিনিয়র সহসভাপতি বেগম মাজেদা আহসান মুন্সী, সাধারণ সম্পাদক মো: গিয়াসউদ্দিন, যুগ্ম সম্পাদক মো: কাজী মাসুদ হাসান, সাংগঠনিক সম্পাদক মো: সাহাজউদ্দিন (সাজু চেয়ারম্যান), সাংগঠনিক সম্পাদক মো: মঞ্জুরুল হক সরকার।
দেবিদ্বার উপজেলা বিএনপির সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মো: আনোয়ার হোসেন পাঠান বুলুর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা (উ:) জেলা বিএনপির সহসভাপতি এ বি এম সিরাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো: আক্তারুজ্জামান সরকার।
ড. মারুফ বলেন, সর্বত্র যুবলীগ, ছাত্রলীগের ক্যাসিনো জুয়া, চাঁদাবাজি ও টেন্ডার নিয়ন্ত্রণসহ নানা অপকর্ম, অবিশ্বাস্য টাকার পাহাড় এবং অর্থনৈতিক কেলেঙ্কারি দেখে দেশের মানুষ স্তম্ভিত। কিছু চুনোপুঁটি ধরে সরকার জনগণের চোখে ধুলা দেয়ার চেষ্টা করেছে। রাঘব বোয়ালদের ধরার কোনো নাম নেই।
তিনি বলেন, স্বৈরাচার হটাও, দেশ বাঁচাও, মানুষ বাঁচাও, স্লোগানকে ধারণ করে কঠোর আন্দোলনের মাধ্যমে এই স্বৈরাচারী সরকারের কবল থেকে দেশ ও জনগণকে রক্ষা করতে হবে, কারাবন্দী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। তাহলেই দেশ বাঁচবে, মানুষ বাঁচবে এবং গণতন্ত্র মুক্তি পাবে। ড. মারুফ কঠোর আন্দোলনের প্রস্তুতি নিতে সর্বস্তরের নেতাকর্মীর প্রতি উদাত্ত আহ্বান জানান। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ