২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ইকসু গঠনসহ ৯ দফা দাবিতে ইবি ছাত্র মৈত্রীর স্মারকলিপি

-

ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ গঠন ও নির্বাচনের কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়েছে ইবি ছাত্র মৈত্রী। এ দাবিসহ ৯ দফা দাবিতে ভিসি অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীকে স্মারকলিপি দিয়েছে তারা। গতকাল রোববার ভিসির কার্যালয়ে নেতাকর্মীরা এ স্মারকলিপি প্রদান করেন।
স্মারকলিপির দাবিগুলো হলোÑ ইকসু গঠন ও নির্বাচনের জন্য দ্রুত পদক্ষেপ গ্রহণ, শিক্ষার্থীদের জন্য নিরাপদ ক্যাম্পাস নিশ্চিত করা, প্রগতিশীল ছাত্র সংগঠনগুলোর সহাবস্থান নিশ্চিত এবং স্বাধীনতাবিরোধী ছাত্রসংগঠনের রাজনীতি নিষিদ্ধ করা, প্রতিটি হলে পর্যাপ্ত সিসি ক্যামেরা স্থাপন করা, বৈধ আবাসিক শিক্ষার্থীদের হলে সিটের ব্যবস্থা করা, মেধার ভিত্তিতে প্রতিটি হলে সিট বরাদ্দ করা, ক্যাম্পাসে বহিরাগতদের অবাধ বিচরণ সীমিত করা, হলে টর্চার সেলের বিষয়ে যাথাযথ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও আসন্ন ভর্তি পরীক্ষায় প্রশ্ন ফাঁস রোধে যথাযথ পদক্ষেপ গ্রহণ করা।
স্মারকলিপি প্রদানকালে সংগঠনের সভাপতি আব্দুর রউফ ও সম্পাদক মুতাসিম বিল্লাহ পাপ্পু, সহসভাপতি আখতার হোসেন আজাদ, শামিমুল ইসলাম সুমন, সাংগঠনিক সম্পাদক মোজাহিদুল ইসলাম মোরশেদ, দফতর সম্পাদক আশিকুর রহমান, তথ্য ও প্রযুক্তি সম্পাদক আশিকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা

সকল