২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

দেবিদ্বারে ফারিয়ার মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত

-

দেশব্যাপী ফারিয়ার পাঁচ দফা দাবি আদায়ের লক্ষ্যে দেবিদ্বার উপজেলা মডেল ফারিয়ার উদ্যোগে শনিবার পালিত হয় মানববন্ধন কর্মসূচি। কুমিল্লা সিলেট আঞ্চলিক মহাসড়কের দেবিদ্বার মুক্তিযোদ্ধা চত্বরের সামনে বেসরকারি মালিকানাধীন ওষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধিদের সংগঠন ফারিয়া এ মানববন্ধন পালন করে। একই দাবিতে দেবিদ্বার উপজেলা মডেল ফারিয়া গতকাল রোববার সকালে দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এক স্মারকলিপি প্রদান করে।
ফারিয়ার নেতৃবৃন্দ পাঁচ দফা দাবিতে পেশাগত ঝুঁকিপূর্ণ অনিশ্চিয়তার চাকরির বর্ণনা দিয়ে দেবিদ্বার উপজেলা ফারিয়ার সভাপতি মো: মনিরুল ইসলামের (বাবু) নেতৃত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ফারিয়ার উপদেষ্টা মো: হাসান ইমাম, সাবেক সাধারণ সম্পাদক মো: শাহজালাল জুয়েল, বর্তমান ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো: আবুল বাশার, সদস্য মো: আমিনুল ইসলাম। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দেবিদ্বার উপজেলা ম্যানেজার ফোরামের সাধারণ সম্পাদক মো: মোস্তাক আহাম্মদ, অর্থ সম্পাদক মো: সামসুল হক, দেবিদ্বার উপজেলা মডেল ফারিয়ার সাংগঠনিক সম্পাদক মো: সাইফুল সুমন, অর্থ সম্পাদক মো: মনিরুজ্জামন ভূঁইয়াসহ ফারিয়া ও ম্যানেজার ফোরামের সব নেতৃবৃন্দ।
সমাবেশে আলোচকরা বলেন, ২৪ ঘণ্টা হাড়ভাঙ্গা পরিশ্রম করে তাদের ভাগ্যের কোনো পরিবর্তন এবং চাকরির কোনো নিশ্চয়তা নেই। তাই তারা বাধ্য হয়ে দেশব্যাপী পাঁচ দফা কর্মসূচি ঘোষণা করে দাবি আদায়ের জন্য মানববন্ধন কর্মসূচি পালন করে ওষুধ শিল্পসংশ্লিষ্ট মলিক কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করেন।
ওই পাঁচ দফা দাবিগুলো হলো সরকারের ঘোষিত পে-স্কেলে সপ্তম গ্রেড সমপরিমাণ বেতন-ভাতাদি নির্ধারণ, মূল্যস্ফীতির সাথে সামঞ্জস্য রেখে টিএ, ডিএ ও অন্যান্য ভাতা বৃদ্ধিকরণ, চাকরির নিশ্চয়তা ও অবসর সুবিধা প্রদান, সাপ্তাহিক ছুটি প্রদান ও ফারিয়াকে সরকার কর্তৃক নিবন্ধন ও স্বীকৃতি প্রদান ও পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে যেকোনো রকম দুর্ঘটনার ঝুঁকি বহন করা।


আরো সংবাদ



premium cement