২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

আবরার হত্যা তানভীরের স্বীকারোক্তি

-

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় ছাত্রলীগ সদস্য খন্দকার তাবাখখারুল ইসলাম তানভীর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন। গতকাল রোববার রিমান্ড শেষে তিনি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিতে সম্মত হন।
মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক (নিরস্ত্র) মো: ওয়াহিদুজ্জামান আসামির জবানবন্দী রেকর্ড করার আবেদন করেন। তার পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী তার জবানবন্দী ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় রেকর্ড করেন এবং পরে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
গত ৮ অক্টোবর তাবাখখারুলের পাঁচ দিনের রিমান্ড আদালত মঞ্জুর করেন। ১৩ অক্টোবর রিমান্ড চলাকালীন তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। ১৫ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক ওয়াহিদুজ্জামান আবার তার বিরুদ্ধে সাত দিনের রিমান্ড আবেদন করেন। আদালত তার উপস্থিতিতে রিমান্ড শুনানির জন্য ১৭ অক্টোবর দিন ধার্য করেন।
আবরার হত্যা মামলায় এ আসামিসহ মোট ছয়জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিলেন। বুয়েট ছাত্রলীগের বহিষ্কৃত উপ-সমাজসেবা সম্পাদক ইফতি মোশাররফ সকাল, শুক্রবার বহিষ্কৃত ক্রীড়া সম্পাদক মেফতাহুল ইসলাম জিয়ন এবং বহিষ্কৃত তথ্য ও গবেষণা সম্পাদক অনিক সরকার, ছাত্রলীগের বহিষ্কৃত সদস্য মুজাহিদুর রহমান এবং বুয়েট ছাত্রলীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান রবিন ও বুয়েট ছাত্রলীগের বহিষ্কৃত সদস্য মো: মনিরুজ্জামান মনির আদালতে দোষ স্বীকার করে জবানবন্দী দেন।
গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলে অচেতন অবস্থায় আবরার ফাহাদকে উদ্ধার করা হয়। ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ১৯ জনকে আসামি করে সোমবার সন্ধ্যায় চকবাজার থানায় একটি হত্যা মামলা করেন আবরারের বাবা বরকত উল্লাহ।

 


আরো সংবাদ



premium cement