২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আবরার হত্যা ও ভারতের সাথে অসম চুক্তির প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ

-

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা ও ভারতের সাথে অসম চুক্তির প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন শিক্ষার্থীরা। গতকাল রোববার সকালে নগরীর সাহেববাজার জিরোপয়েন্ট এলাকায় ‘রাজশাহী নগর সাধারণ শিক্ষার্থীরা’ ব্যানারে এ কর্মসূচির আয়োজন করা হয়। বিক্ষোভ মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জিরো পয়েন্টে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।
সমাবেশে বক্তারা আবরার হত্যার খুনিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার আহ্বান জানান। একইসাথে সম্প্রতি ভারতের সাথে যে সাতটি অসম চুক্তি সম্পাদিত হয়েছে তা বাতিল করার জন্য বর্তমান সরকারের প্রতি জোর দাবি জানানো হয়। তারা বলেন, আমাদের তিস্তা চুক্তি বাস্তবায়ন না করে কেন ভারতের সাথে ফেনী নদীর পানি বণ্টনের চুক্তি করা হলো তা দেশের ছাত্রসমাজের কাছে বোধগম্য নয়।

বক্তারা বলেন, দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে যে নিরাপত্তাহীন পরিস্থিতি তৈরি হয়েছে তাতে ছাত্রসমাজ উদ্বিগ্ন। তাই শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে সব ছাত্রের নিরাপত্তা নিশ্চিত করার জোর দাবি জানান তারা। সমাবেশ থেকে শিক্ষার্থীরা পাঁচ দফা দাবি মেনে নেয়ার জন্য আহ্বান জানান। সমাবেশে বক্তব্য দেন ইয়াসিন আরাফাত, তানজিদ হোসেন, আবু সাঈদ, মোহা: জুলফিকার প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement