২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
না’গঞ্জে রেলওয়ের উচ্ছেদ অভিযান

৩ একর জমি দখলমুক্ত , ৯ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

-

নারায়ণগঞ্জে রেলওয়ের জমি থেকে ৯ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। এ সময় বিভিন্ন জনের দখলে থাকা প্রায় তিন একর রেলওয়ের জমি দখলমুক্ত করা হয়। শহরের এক নম্বর রেলগেট এলাকায় এসব স্থাপনা উচ্ছেদ করা হয়।
গতকাল বুধবার সকাল দশটা থেকে বেলা আড়াইটা পর্যন্ত রেলওয়ের বিভাগীয় ভূমি কর্মকর্তা (ডিভিশনাল স্টেট অফিসার) ও উপসচিব মোহাম্মদ নজরুল ইসলামের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।
তিনি জানান, নারায়ণগঞ্জ রেলস্টেশনের পাশ্চিম পাশে রেলওয়ের প্রায় তিন একর জায়গা দখল করে গড়ে ওঠা একটি টিনশেড মার্কেট, ফলের দোকান, জুতার দোকান, রেডিমেট পোশাকের দোকান, স্কুল ব্যাগের দোকান ও বস্তি ঘরসহ কাঁচা-পাকা ৯ শতাধিক অবৈধ স্থাপনা ভেঙে গুঁড়িয়ে দেয় হয়েছে। এ সময় রেলওয়ের জায়াগা দখল করে গড়ে ওঠা একটি মন্দিরের একাংশ ভেঙে দিয়ে বাকি স্থাপনা সরিয়ে নেয়ার জন্য মন্দির কমিটিকে সময় দেয়া হয়।
তিনি জানান, নারায়ণগঞ্জে রেলওয়ের আরো প্রায় দশ একর জমি দখল করে মার্কেট, দোকানসহ বিভিন্ন স্থাপনা গড়ে তোলা হয়েছে। আগামী তিন দিন টানা অভিযান চালিয়ে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। উচ্ছেদকৃত জমি যাতে পুনরায় বেদখল হয়ে না যায় সে জন্য নজরদারি করা হবে।
তিনি জানান, নারায়ণগঞ্জ রেলস্টেশন শত বছরের প্রাচীন স্টেশন। এটি ডাবল লাইন করার জন্য প্রকল্পের কাজ চলমান। ওই প্রকল্প দ্রুত বাস্তবায়নের জন্যই অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করা হচ্ছে।
উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেনÑ রেলওয়ের সহকারী প্রকৌশলী হামিদউল্লাহ, সার্ভেয়ার ইকবাল মাহমুদ, কনসালট্যান্ট আবু বকর সিদ্দিকসহ অন্যান্য কর্মকর্তা।


আরো সংবাদ



premium cement
ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি সাজেকে সড়ক দুর্ঘটনায় ৫ শ্রমিক নিহতের খবরে ঈশ্বরগঞ্জে শোক দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি

সকল