১৪ নভেম্বর ২০১৯

মির্জা আব্বাস-আলালসহ ৫৬ জনের বিরুদ্ধে চার্জ গঠন

-

রাজধানীর পল্টন থানায় ভাঙচুর, অগ্নিসংযোগ ও পুলিশের কর্তব্য কাজে বাধ দেয়ার অভিযোগে দায়ের করা মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ ৫৬ জনের বিরুদ্ধে চার্জ গঠন করেছেন আদালত। চার্জগঠনের মধ্য দিয়ে আসামিদের বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার শুরু হয়েছে।
ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূর গতকাল মঙ্গলবার চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। একই সাথে আদালত আগামী ৩০ ডিসেম্বর সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন।
যাদের বিরুদ্ধে চার্জ গঠন করা হলো মধ্যে রয়েছেন বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ শাখার সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, মীর সরাফত আলী সফু, আজিজুল বারী হেলাল, সাইফুল ইসলাম নিরব সুলতান সালাউদ্দিন টুকু। তাদের মধ্যে কয়েকজন আদালতে হাজির না হওয়ায় আদালত তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
প্রসঙ্গত, ২০১২ সালের ২ অক্টোবর নেত্রকোনায় বিএনপির সমাবেশকে কেন্দ্র করে পল্টন এলাকায় নাশকতা চালায় দলটি। এ সময় আসামিরা পার্ক করা একটি গাড়িতে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় পল্টন থানার এসআই ইদ্রিস আলী মামলাটি দায়ের করেন। মামলাটি তদন্ত করে পরের বছর ৩১ ডিসেম্বর ৫৬ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন একই থানার এসআই জাহাঙ্গীর আলম।


আরো সংবাদ

ওমানের বিপক্ষে পারলো না জামাল ভূঁইয়ারা ঘুম থেকে তুলে নিয়ে এক সন্তানের জননীকে গণধর্ষণ! জাতীয় বিশ্ববিদ্যালয় : যুদ্ধাপরাধীদের নামে কলেজের নাম থাকছে না সেদিন শুধু আমিই নুসরাতের পক্ষে ছিলাম : ওসি মোয়াজ্জেম পেঁয়াজের দাম কী কারণে দু’শ টাকা ছাড়াল বাস্তবিক অর্থেই আমরা ম্যাচে নেই : মুমিনুল প্রথম কর্মস্থলে ২ বছর থাকতে হবে চিকিৎসকদের ক্ষুদ্র ঋণ দেয়া শুরু করেছিলেন জাতির পিতা : প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে মুক্তি দিতে প্রধানমন্ত্রীকে এমপি হারুনের অনুরোধ নিষিদ্ধ হলেন ম্যানচেস্টার সিটি তারকা সিলভা স্পর্শকাতর বিষয়ে  বস্তুনিষ্ঠ ও তথ্যভিত্তিক সংবাদ প্রকাশের অনুরোধ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের

সকল