২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পাঁচ দফা দাবিতে সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের স্মারকলিপি পেশ

-

দশম গ্রেডে বেতন স্কেল প্রদানসহ সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের পাঁচ দফা বাস্তবায়নের দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দিয়েছে সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের প্রতিনিধিত্বকারী সংগঠন ‘ইনস্টিটিউট অব সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিএসইবি)’। গতকাল সোমবার জেলা প্রশাসকদের মাধ্যমে সারাদেশ থেকে একযোগে এই স্মারকলিপি দেয়া হয়।
আইডিএসইবির পক্ষ থেকে জানানো হয়েছে, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সংগঠনের চেয়ারম্যান হুমায়ুন কবীর তুষার, কেন্দ্রীয় নেতা সাইফুল ইসলাম ও কক্সবাজার জেলা সভাপতি কবির আহমেদের নেতৃত্বে কক্সবাজার জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেয়া হয়। একইভাবে খুলনার ভারপ্রাপ্ত ডিসি মো: ইকবাল হোসেনের কাছে স্মারকলিপি তুলে দেন সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মো: ইসমাইল হোসেন, খুলনা জেলা সভাপতি মো: মোখলেচুর রহমান, সহ-সভাপতি মো: মোতালেব হোসেন ও যুগ্ম সাধারণ সম্পাদক মো: মিরাজ হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ। এছাড়া আইডিএসইবির কেন্দ্রীয় মহাসচিব মাঈনুল হক চৌধুরী দুলালের নেতৃত্বে কুমিল্লা, কেন্দ্রীয় সহ-সভাপতি মো: খলিলুর রহমানের নেতৃত্বে ঢাকা, কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক সরদার মো: জাহাঙ্গীরের নেতৃত্বে ময়মনসিংহ ও জেলা সভাপতি এনামূল হকের নেতৃত্বে পটুয়াখালী জেলা প্রশাসকসহ সব ডিসির কাছে একই দাবিতে স্মারকলিপি দেয়া হয়।
স্মারকলিপিতে সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের দশম গ্রেডে বেতন ছাড়াও কানুনগো ও উপ-সহকারী সেটেলমেন্ট অফিসার পদে পদোন্নতির লক্ষ্যে পিএসসির সুপারিশপ্রাপ্তদের দ্রæত জিও (সরকারি আদেশ) জারি, সব দফতরে সার্ভেয়ার ও সমমান পদের নিয়োগ বিধিতে শিক্ষাগত যোগ্যতা ‘ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং (সার্ভেয়িং টেকনোলজি)’ প্রতিস্থাপন, ওই পদের সব কার্যক্রম কারিগরি সংশ্লিষ্ট বিধায় সার্ভেয়ার পদটি কারিগরি পদ হিসেবে ঘোষণা এবং সব দফতরে সার্ভেয়ার ও সমমানের শূন্যপদে দ্রæত নিয়োগ দেয়ার দাবি জানানো হয়।


আরো সংবাদ



premium cement