২৬ জানুয়ারি ২০২০

ভিন্নমতকে সরকারসহ অঙ্গসংগঠন যেন সহ্যই করতে পারছে না : নারীপক্ষ

-

সব নিষ্ঠুরতাকে ছাড়িয়ে গেছে বুয়েটের শিক্ষার্থী আবরার হত্যাকাণ্ড। এ ঘটনায় নারীপক্ষ বাকরুদ্ধ। সরকারের ক্ষমতার প্রভাবে একটার পর একটা ঘটনা ঘটেই যাচ্ছে। বিশ্বজিৎ থেকে শুরু করে আরো অনেকের সাথে এবার আবরার। ভিন্নমতকে সরকারসহ দলের কোনো অঙ্গসংগঠন যেন সহ্যই করতে পারছে না, আর এই চর্চার প্রতিফলনই আবরারসহ আগের সব হত্যাকাণ্ড। এর পাশাপাশি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নির্লিপ্ততা এবং ক্ষমতাসীন দলের অঙ্গসংগঠনের পক্ষ অবলম্বন করার ঘটনা আমাদের করেছে হতাশা ও ক্ষুব্ধ।
নারীপক্ষের বিবৃতিতে বলা হয়, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অরাজকতা, নৃশংস, অমানবিক ও অমনুষ্য কর্মকাণ্ড এটাই প্রমাণ করে যে, দেশে আজ আইনশৃঙ্খলা এবং জবাবদিহিতার লেশমাত্র নেই। নারীপক্ষ দাবি জানাচ্ছে অতি দ্রুত আবরারের এই হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচারসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানকে অপরাজনীতির বেড়াজাল থেকে মুক্ত করতে সরকার উদ্যোগ নেবে। এ ছাড়া নারীপক্ষ বার বার বলে এসেছে দেশে আইনের শাসন শূন্যতে নেমে এসেছে। আবরারের হত্যাকাণ্ড সেই আইনের শাসনের অনুপস্থিতিরই ফলাফল। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ

মিসর সফরে গেছেন বিমান বাহিনী প্রধান বাংলাদেশী হত্যা করে ভারত লাশ ফেরত দেয় না, অথচ নেপালে একই কাজ করে ক্ষমা চায় : মেনন খেলাধুলার মাধ্যমে যোগ্য নাগরিক গড়ে তুলতে চাই : প্রধানমন্ত্রী এনআরসির প্রতিবাদে বিজেপি থেকে ৮০ মুসলিম নেতার পদত্যাগ বিসিএস ট্যাক্সেশন অ্যাসোসিয়েশনের সভাপতি রেজাউল সম্পাদক কায়ছার মাসুদ বাউলের ইন্তেকাল টঙ্গীতে জাপা নেতার বাড়িতে ভাঙচুর অগ্নিসংযোগ ইভিএম বুথে কেউ যেন জোর করে না ঢোকে : শাহ নেওয়াজ শত বাধা সত্ত্বেও শৃঙ্খলা না ভাঙার আহ্বান তাবিথের গাজীপুরে কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৪ সীমান্ত হত্যা: ঢাবি ক্যাম্পাসে নিহতদের গায়েবানা জানাজা অনুষ্ঠিত

সকল

কোলে তুলে দেড়ঘণ্টা লাগাতার উদ্দাম নাচ, হিজড়াদের 'অত্যাচারে' নবজাতকের মৃত্যু (২১৮৮৬)এক ধাক্কায় বিজেপি ছাড়লেন ৮০ মুসলিম নেতা (৯২৮৯)পাইলটকে দেখে নেয়ার হুমকি বিমানযাত্রীর (৯০০১)ইরাকের মার্কিন ঘাঁটিতে ইরানের হামলায় ৩৪ মার্কিন সেনা গুরুতর আহত (৭৫৪৭)করোনা ভাইরাসে কেউটে-কালাচে আতঙ্ক (৫৮৪০)বাংলাদেশকে যেমন নিরাপত্তা দিচ্ছে পাকিস্তান (৫৫২৯)‘মনে হচ্ছে যেন পৃথিবীর শেষ দিন’, ভাইরাস আতঙ্কে চীন (৪৬৮৩)“স্বেচ্ছায় ইরাক থেকে মার্কিন সেনা সরিয়ে নেয়া উচিত ‘আহাম্মক’ ট্রাম্পের” (৪৬৫২)মোদি-অমিত শাহ’র দিন শেষ, বাতিল হবে নাগরিকত্ব সংশোধনী আইন (৪৩৭৫)চলন্ত বাস থেকে নেমে গেল চালক, পিষ্ট হয়ে মারা গেল মা-ছেলেসহ ৩ জন (৩৬৫৬)