১১ ডিসেম্বর ২০১৯

প্রধানমন্ত্রী কার্যালয়ের কর্মকর্তা পরিচয়দানকারী প্রতারক গ্রেফতার

-

প্রধানমন্ত্রী কার্যালয়ের ডেপুটি ডাইরেক্টর পরিচয়দানকারী এক প্রতারককে গ্রেফতার করেছেন র্যাব-১’র সদস্যরা। এ সময় তার কাছ থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়সহ বিভিন্ন কর্মকর্তাদের নামে জাল কাগজপত্র, সিল, ওয়াকিটকি সেট, এসএসএফের পোশাক, খেলনা পিস্তল, টাকা ও গাড়িসহ বিভিন্ন সরঞ্জাম এবং মালামাল জব্দ করা হয়। অভিযানকালে সরকারি কাজে বাধা দেয়ায় ভ্রাম্যমাণ আদালত তাকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে গাজীপুর কারাগারে প্রেরণ করেছেন। গতকাল বুধবার র্যাব-১’র স্পেশালাইজ কোম্পানি পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন এ তথ্য জানিয়েছেন।
গ্রেফতারকৃতের নাম ইল্লাম শাহারিয়ার (৩৭)। সে ঢাকার ক্যান্টনমেন্ট বারিধারা ডিওএইচএস এলাকার সাবেক সেনাকর্মকর্তা মো: সাদিক হাসানের ছেলে।
র্যাব-১’র গাজীপুরের পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন জানান, গাজীপুর সিটি করপোরেশনের শিমুলতলীর মৌবাগ এলাকায় প্রধানমন্ত্রী কার্যালয়ের ডেপুটি ডাইরেক্টর পরিচয়দানকারী এক প্রতারক অবস্থান করছেÑ এই গোপন সংবাদ পেয়ে পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুনের নেতৃত্বে র্যাব-১’র সদস্যরা গত মঙ্গলবার সন্ধ্যায় ওই এলাকার জনৈক ওবায়দুল হকের বাড়ির দ্বিতীয় তলায় প্রতারক ইল্লাম শাহরিয়ারের ভাড়াবাসায় অভিযান চালিয়ে তাকে আটক করেন। এ সময় তার কাছ থেকে প্রধানমন্ত্রী কার্যালয়ের ডেপুটি সেক্রেটারির নামে একটি আইডি কার্ড, অ্যাডিশনাল ডাইরেক্টরের নামে একটি আইডি কার্ড, ডেপুটি ডাইরেক্টরের নামে কাগজের প্রিন্ট করা দু’টি কার্ড, ডেপুটি সেক্রেটারির একটি কার্ড, ডেপুটি ডাইরেক্টরের এর নামে ভিজিটিং কার্ড ৫০০টি, সত্যায়িত প্রজ্ঞাপন দুই পাতা, প্রধানমন্ত্রী কার্যালয়ের অফিস আদেশ চার পাতা, বিভিন্ন প্রকার ব্যক্তির নামে (এসএসএফ পরিচালক, সচিব, ব্রিটিশ হাইকমিশনার, বিভিন্ন ব্যাংকসহ বিভিন্ন অফিসের নামে) পনেরটি সিল, প্রধানমন্ত্রী কার্যালয়ের মনোগ্রামের ট্রাকস্যুট (একটি জলপাই রঙের শার্ট, সাদাকালো একটি), প্রধানমন্ত্রী কার্যালয়ের মনোগ্রাম ছোট-বড় বিশটি, বাংলাদেশের মানচিত্র মনোগ্রাম পাঁচটি, প্রধানমন্ত্রী কার্যালয়ের মনোগ্রামযুক্ত আইডি কার্ডের ফিতা দু’টি, এসএসএফের মনোগ্রামসহ ফিতা তিনটি, ডাচ্-বাংলা ব্যাংকের চেক বই একটি, সাউথইস্ট ব্যাংকের চেক বই একটি, সোনালী ব্যাংকের চেক বই একটি, ট্রাস্ট ব্যাংকের চেক বই একটি, ছয় লাখ টাকা, দু’টি মোবাইল ফোন, ঢাকা মেট্রো-চ-১১-৯৫৯৫ নম্বরের টয়োটা আলফার্ড সাদা রঙের একটি মাইক্রোবাস, পিএমও লিখা কালো ক্যাপ একটি, বাদামি রঙের একটি জ্যাকেট, এসএসএফের জলপাই রঙের পোশাক একটি, সিগন্যাল লাইট একটি, ওয়াকিটকি সেট দু’টি, লাইটার পিস্তল একটি, খেলনা পিস্তল একটি, এসএসএফের আইডি কার্ড একটি, প্রধানমন্ত্রী কার্যালয়ের আইডি কার্ড একটি, ঢাকা মেট্রো-র-১০১২ লিখা একটি গাড়ির নেমপ্লেট এবং উল্লিখিত গাড়ির সব কাগজপত্র উদ্ধার করা হয়।
র্যাব-১’র ওই কর্মকর্তা জানান, সরকারি কাজে বাধা প্রদানের অভিযোগে গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল ফেরদৌস গ্রেফতারকৃত আসামি ইল্লাম শাহরিয়াকে (৩৭) বাংলাদেশ দ:বি ১৮৬ ধারা মোতাবেক তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করে গাজীপুর কারাগারে প্রেরণ করেন।


আরো সংবাদ

পরনে পোশাক নেই কিন্তু মাথায় হেলমেট, বাইক নিয়ে ছুটল পুঁচকে! (ভিডিও) (২৬৯০৯)পরকীয়ার জন্যই বানারীপাড়ার ট্রিপল মার্ডার! (২১৩৮৭)প্রবাসীর স্ত্রী মিশুর পরকীয়া রাজমিস্ত্রীর সাথে, লোমহর্ষক হত্যাকাণ্ডের রহস্য উদঘাটিত (২০৪৩৬)পাশাপাশি বসে একজনকেই বিয়ে করল দুই বোন (১৫০৬৯)লোকসভায় নাগরিকত্ব সংশোধনী বিলের কপি ছিঁড়ে ফেললেন ওয়াইসি (১৩৬৮২)প্রবাসী দুই ছেলে টাকা পাঠায় স্ত্রীর কাছে, তাই স্ত্রীকে হত্যার পর আত্মহত্যা! (১২৭৭১)বেয়াইয়ের লাগাতার ধর্ষণে ৭ মাসের অন্তঃসত্ত্বা কিশোরী (১২৭২১)তারেক রহমান, মির্জা ফখরুলসহ ১২ জনের বিরুদ্ধে মামলা (১২৪৮৬)‘সু চির জন্য দোয়া করতাম, তিনি আজ খুনিদের পক্ষে’ (১২৪২৪)অমিত শাহের জবাব দিলেন আব্দুল মোমেন (১২৪১০)



hacklink Paykwik Paykasa
Paykwik