২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মানবতাবিরোধী অপরাধ মামলার আসামির জামিন

-

মানবতাবিরোধী অপরাধের অভিযোগের মামলায় নকলার এ কে এম আকরাম হোসেনকে চিকিৎসার জন্য জামিন দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। গতকাল চেয়ারম্যান বিচারপতি মো: শাহিনুর ইসলামের নেতৃত্বে তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এ আদেশ দেন। আদালতে আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী আব্দুস সাত্তার পালোয়ান। রাষ্ট্রপক্ষে প্রসিকিউটর ছিলেন জেয়াদ-আল মালুম ও রেজিয়া সুলতানা।
আব্দুস সাত্তার পালোয়ান বলেন, ২০০৩ সালে এক সড়ক দুর্ঘটনায় আকরাম হোসেনের হিপ জয়েন্ট ভেঙে যায়। অপারেশন হলেও সেখানে ইনফেকশন দেখা দেয়। গ্রেফতার অবস্থায় আদালতের আদেশে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। সেখানে চিকিৎকরা তার হিপ জয়েন্টে অপারেশনের পরামর্শ দেন। আদালত শুনানি শেষে তার চিকিৎসার স্বার্থে আইনজীবী ও ছেলের জিম্মায় জামিন মঞ্জুর করেন।
প্রসিকিউটর রেজিয়া সুলতানা বলেন, চিকিৎসার জন্য তাকে জামিন দিয়েছেন আদালত। আগামী ২৮ অক্টোবর মামলার পরবর্তী তারিখ আদালতকে তার অপারেশনের বিষয়ে জানাতে বলা হয়েছে।
এ মামলায় আকরামসহ চার আসামির বিরুদ্ধে প্রতিবেদন দিয়েছিল তদন্ত সংস্থা। পরে এ মামলায় অভিযোগ গঠন করা হয়। বর্তমানে মামলাটি সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে।


আরো সংবাদ



premium cement