২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ছাত্রলীগের দাবির মুখে ইবির প্রক্টর অপসারণ দায়িত্বে ড. পরেশ

-

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের পদবঞ্চিত বিদ্রোহী গ্রæপের দাবির মুখে অধ্যাপক ড. মাহবুবর রহমানকে অব্যাহতি দেয়া হয়েছে। নতুন প্রক্টর হিসেবে অধ্যাপক ড. পরেশচন্দ্র বর্মণকে সাময়িকভাবে নিয়োগ প্রদান করেছে প্রশাসন। গত রোববার রাত ১১টার দিকে ভিসি অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী তাকে নিয়োগ দেন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতর সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র মতে, গত ৯ সেপ্টেম্বর ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমানকে প্রক্টর হিসেবে নিয়োগ দেয় কর্তৃপক্ষ। গত শনিবার প্রক্টর পদে যোগদান করেন তিনি। দায়িত্ব গ্রহণের পর থেকেই ড. মাহবুবকে অবৈধ ঘোষণা করে তাকে অপসারণের দাবিতে আন্দোলন শুরু করে ছাত্রলীগের বিদ্রোহী গ্রæপ। ড. মাহবুব নিয়োগ বাণিজ্যের সাথে জড়িত বলে দাবি করেন তারা। রোববার ড. মাহবুবের অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল বের করে বিদ্রোহীরা। পরে ভিসির সাথে কয়েক দফায় অলোচনা করে তারা। এতে সমাধান না পেয়ে ক্যাম্পাসের প্রধান ফটকে তালা লাগিয়ে অবরোধ করে বিদ্রোহীরা। পরে তারা প্রশাসন ভবনে গিয়ে অবস্থান নিয়ে ভিসিকে অবরুদ্ধ করে রাতভর আন্দোলনের হুমকি দেয়।
শেষে রাত ১১টার দিকে রেজিস্ট্রার স্বাক্ষরিত একটি বিবৃতি প্রদান করা হয়। এতে ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের অধ্যাপক ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ড. পরেশচন্দ্র বর্মণকে তার নিজ দায়িত্বের অতিরিক্ত দায়িত্ব হিসেবে সাময়িকভাবে প্রক্টরের দায়িত্ব প্রদান করা হয়। এ ঘটনার পর পরিস্থিতি শান্ত হয়।
দায়িত্ব গ্রহণের ব্যাপারে অধ্যাপক ড. পরেশচন্দ্র বর্মণ বলেন,‘আমি দায়িত্ব গ্রহণ করব কি না তা এখনো বলতে পারছি না।’


আরো সংবাদ



premium cement