১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`
  বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

৬ষ্ঠ দিনেও ভিসির পদত্যাগ দাবিতে আন্দোলন অব্যাহত

-

বৃষ্টি উপেক্ষা করে ষষ্ঠ দিনের মতো গতকাল আন্দোলন অব্যাহত ছিল গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের। ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের এক দফা দাবিতে অনড় তারা। দিন-রাত ভিসির পদত্যাগের দাবিতে সেøাগানে সেøাগানে প্রকম্পিত হচ্ছে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস। সোমবার সকাল থেকে ক্যাম্পাসের বাইরে থাকা শিক্ষার্থীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে ক্যাম্পাসে আসতে থাকে। আন্দোলনের মুখে শনিবার সকালে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে সকাল ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেয়া হলেও বেশির ভাগ শিক্ষার্থী হল ছাড়েননি। তবে কিছুসংখ্যক ছাত্রী হল ছেড়েছে।
বুধবার থেকে শুরু হওয়া এ আন্দোলন চালিয়ে যাচ্ছে শিক্ষার্থীরা। সকাল থেকে বিভিন্ন স্থান থেকে মিছিলসহকারে শিক্ষার্থীরা ক্যাম্পাসে এসে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে আন্দোলন করছেন। বেলা বাড়ার সাথে সাথে আন্দোলনের স্থানে শিক্ষার্থীদের উপস্থিতি বাড়তে থাকে।

এ দিকে ক্যাম্পাসের বাইরে বিভিন্ন স্থানে শনিবার বহিরাগতদের হামলায় ২০ শিক্ষার্থী আহত হওয়ার ঘটনার পর আবারো হামলার আশঙ্কা রয়েছে বলে মনে করছেন শিক্ষার্থীরা। অবশ্য এ হামলার ঘটনার প্রতিবাদে সহকারী প্রক্টর মো. হুমায়ূন কবীর পদত্যাগ করেন।
এ হামলার ঘটনায় ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের ডিন প্রফেসর ড. আব্দুর রহিমকে প্রধান, আইন বিভাগের ডিন আ: কুদ্দুছ মিয়াকে সদস্যসচিব ও ড. সামচুল আরেফিনকে সদস্য করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদের তদন্ত করে আগামী ৫ দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।
ক্যাম্পাস উত্তাল থাকায় ক্যাম্পাসসহ বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
শিক্ষার পরিবেশ সৃষ্টি করতে দ্রুত ভিসি পদত্যাগসহ অনিয়ম ও দুর্নীতির তদন্ত করে ব্যবস্থা নেবে সরকার, এমনটাই চাওয়া আন্দোলনরত ও সাধারণ শিক্ষার্থীদের।
এছাড়া শিক্ষার্থীদের আন্দোলনের সাথে গোপালগঞ্জের জেলা আওয়ামী লীগ, সদর উপজেলা আওয়ামী লীগ, জেলা যুবলীগ, ছাত্রলীগসহ টুঙ্গিপাড়া আওয়ামী লীগ একাত্মতা ঘোষণা করেছে।

 


আরো সংবাদ



premium cement