১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

জনস্বাস্থ্যবিষয়ক ছবি প্রতিযোগিতা আয়োজনে গণবিশ্ববিদ্যালয় ও গণস্বাস্থ্যকেন্দ্র

-

গণবিশ্ববিদ্যালয় ও গণস্বাস্থ্যকেন্দ্রের যৌথ উদ্যোগে দ্বিতীয়বারের মতো দেশব্যাপী জনস্বাস্থ্যবিষয়ক ছবি প্রতিযোগিতা ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। গতকাল গণস্বাস্থ্যকেন্দ্রের পিএইচএ ভবন মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে গণবিশ্ববিদালয়ের ভিসি (চলতি দায়িত্ব) অধ্যাপক ডা: লায়লা পারভীন বানুর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আমেরিকার জন হপকিনস বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হালিদা হানম আক্তার, ন্যাশনাল ইনস্টিটিউট অব প্রিভেনটিভ অ্যান্ড সোস্যাল মেডিসিনের পরিচালক অধ্যাপক বায়জিদ খুরশীদ রিয়াজ, বাংলাদেশ পাবলিক হেলথ ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক শারমিন ইয়াসমিন, প্রতিযোগিতার প্রধান বিচারক বাংলাদেশের প্রথম ফিআপ গোল্ড মেডেলিস্ট হাসান সাইফুদ্দীন চন্দন এবং গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা: ফরিদা আদিব খানম।
অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আমেরিকার হেলথ পার্টনারস ইনস্টিটিউটের জ্যেষ্ঠ গবেষক ডেভিড এল পার্কার এবং স্বাগত বক্তব্য রাখেন গণস্বাস্থ্যকেন্দ্রের সমন্বয়ক ডা: মনজুর কাদির আহমেদ। এ সময় ছবি প্রতিযোগিতার আহ্বায়ক গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিক্যাল কলেজের প্রাক্তন ছাত্র ডা: মো: জহিরুল আলম জনস্বাস্থ্যবিষয়ক ছবি প্রতিযোগিতার উদ্দেশ্য ও প্রতিযোগিতার পুরো প্রক্রিয়া নিয়ে তথ্যচিত্র উপস্থাপন করেন।
পরে ১১৩১টি ছবির মধ্য থেকে বিজয়ী ১০ জন, ১০ জন রানার্স আপদের হাতে প্রাইজবন্ড, সনদ, বিশ্ববিখ্যাত ফটোগ্রাফি বই ও জাতীয় স্মৃতিসৌধের প্রতিরূপসহ নানা ধরনের পুরস্কার তুলে দেয়া হয়। এ ছাড়া আহ্বায়কের পছন্দে নির্বাচিত ১০ জনকে সনদ ও বই প্রদান করা হয়। পরে এক ভিডিও বার্তায় জনস হপকিনস ব্লুমবার্গ স্কুল অব পাবলিক হেলথের অধ্যাপক মেরি ডিনার-ওয়েস্ট বিজয়ীদের অভিনন্দন জানান। সবশেষে বিজয়ী ও রানার্স আপদের ২০টি ছবিসহ মোট ৩০টি ছবি প্রদর্শনীর ব্যবস্থা করা হয়। আজ মঙ্গলবার গণবিশ্ববিদ্যালয়ে সারা দিনব্যাপী পুরস্কারপ্রাপ্ত ছবিগুলো প্রদর্শন করা হবে।

 


আরো সংবাদ



premium cement
শিবপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারীর নিহত চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৩ গাজা মানবিক নরকে পরিণত হয়েছে : জাতিসঙ্ঘ প্রধান রাফা হামলার পরিকল্পনা ইসরাইলের ত্যাগ করা উচিত : চীন গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি

সকল