২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

গাজীপুরে ২ আন্তঃজেলা মাদক কারবারি আটক : দেড় সহস্রাধিক বোতল ফেনসিডিলসহ ট্রাক জব্দ

-

গাজীপুরে আন্তঃজেলা মাদক কারবারি চক্রের দুইজনকে আটক করেছে র্যাব-১-এর সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে দেড় সহস্্রাধিক বোতল ফেনসিডিল, মোবাইল এবং মাদক পরিবহনের কাজে ব্যবহৃত একটি ট্রাক জব্দ করা হয়। গতকাল র্যাব-১-এর অধিনায়ক লে. কর্নেল মো: সারওয়ার-বিন-কাশেম এ তথ্য জানিয়েছেন।
আটককৃতরা হলেনÑ দিনাজপুর জেলার বিরামপুর থানার মির্জাপুর গ্রামের আবদুর রহমানের ছেলে বিল্লাল হোসেন (৩৮) ও একই গ্রামের শফিরুদ্দিনের ছেলে মানিক রতন (২৯)। তাদের মধ্যে বিল্লাল ট্রাকচালক এবং রতন ওই ট্রাকের হেলপার।
র্যাব-১-এর ওই কর্মকর্তা জানান, দিনাজপুর জেলার বিরামপুর সীমান্তবর্তী এলাকা দিয়ে ভারত হতে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে ফেনসিডিলের একটি বড় চালান এনে একটি সঙ্ঘবদ্ধ মাদক চোরাচালানকারী চক্রের সক্রিয় সদস্যরা গাজীপুর হয়ে রাজধানী ঢাকার দিকে যাচ্ছে। এ সংবাদ পেয়ে গত শনিবার সকালে উত্তরা র্যাব-১-এর একটি আভিযানিক দল ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর সিটি করপোরেশনের গাছা থানাধীন বোর্ডবাজার এলাকার হাজী আবেদ আলী মার্কেটের সামনে পাকা রাস্তার উপর অভিযান চালায়। র্যাব সদস্যরা একটি ট্রাকের গতিরোধ করে ট্রাকচালক বিল্লাল ও তার হেলপার রতনকে আটক করে। র্যাব সদস্যরা ওই ট্রাক থেকে এক হাজার ৫৩৩ বোতল ফেনসিডিল ও তিনটি মোবাইল জব্দ করে। এ সময় মাদক পরিবহনের কাজে ব্যবহৃত ওই ট্রাকটিও জব্দ করা হয়।
র্যাবের কর্মকর্তা আরো জানান, আটককৃতরা একটি সঙ্ঘবদ্ধ আন্তঃজেলা মাদক চোরাচালানকারী চক্রের সক্রিয় সদস্য। তারা দীর্ঘ দিন ধরে দিনাজপুর জেলার বিরামপুর সীমান্তবর্তী এলাকা দিয়ে ভারত হতে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে ফেনসিডিল নিয়ে আসেন। পরে ফেনসিডিলের চালানগুলো বিভিন্ন পণ্যবাহী পরিবহনে করে ঢাকাসহ সারা দেশে মাদক কারবারিদের কাছে সরবরাহ করা হয়। দিনাজপুরের জনৈক মাদক কারবারি মাদকের চালান ওই বিল্লাল ও মানিকের মাধ্যমে ঢাকা ও আশপাশের এলাকায় নিয়ে সিন্ডিকেটের সদস্যদের কাছে খুচরা ও পাইকারি মূল্যে বিক্রয় করে। এ জন্য মাদক কারবারিরা চালান প্রতি বিল্লালকে ৬০ হাজার টাকা ও তার সহযোগী মানিককে ১৫ হাজার টাকা করে দেয় বলে আটককৃতরা জিজ্ঞাসাবাদে জানান।

 


আরো সংবাদ



premium cement