২২ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯
বিতর্ক প্রতিযোগিতায় অতিরিক্ত আইজিপি

কিশোর অপরাধ প্রতিরোধে পরিবার ও সমাজকে এগিয়ে আসতে হবে

-

কিশোর অপরাধ প্রতিরোধে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি পরিবার ও সমাজকে এগিয়ে আসতে হবে। একই সাথে তথ্যপ্রযুক্তিকে অপরাধমূলক কাজে ব্যবহার না করে কিশোর-তরুণদের সৃজনশীলতা বিকাশে ব্যবহার করতে হবে। গতকাল শনিবার সকালে কিশোর গ্যাং কালচার প্রতিরোধবিষয়ক এক ছায়া সংসদ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় পুলিশের অতিরিক্ত আইজি ড. মো: মইনুর রহমান চৌধুরী এ কথা বলেন। ডিবেট ফর ডেমোক্র্যাসির আয়োজনে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিবেট ফর ডেমোক্র্যাসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।
ড. মো: মইনুর রহমান চৌধুরী তার বক্তব্যে বলেন, সম্প্রতি শুরু হওয়া ক্যাসিনো বা জুয়াখেলার সংস্কৃতি বন্ধ করা জরুরি। এই সংস্কৃতি আমাদের পরিবার ও সমাজকে কলুষিত করছে। এ ধরনের অপরাধ বন্ধে রাজনৈতিক সদিচ্ছা রয়েছে এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও সচেষ্ট। কাজেই ক্যাসিনো নির্মূলে এই অভিযান চলমান থাকবে। পুলিশকে আরো বেশি জনবান্ধব করার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।
হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, কিশোর গ্যাং কালচার প্রতিরোধে রাজনৈতিক সদিচ্ছা খুবই জরুরি। রাজনীতিবিদরা যাতে তাদের মিটিং-মিছিল সমাবেশে অনৈতিকভাবে কিশোর-তরুণদের ব্যবহার না করে, সে দিকে খেয়াল রাখতে হবে।
এসব গ্যাং বাহিনী বা কিশোর গ্যাংয়ের লাগাম টানা না গেলে আদনান ও রিফাত হত্যার মতো আরো অনেক অনাকাক্সিক্ষত ঘটনা ঘটবে। একই সাথে মা-বাবাকে সন্তানদের প্রতি আরো যতœবান হতে হবে।
প্রতিযোগিতায় ইউনিভার্সিটি অব সাউথ এশিয়াকে পরাজিত করে ঢাকা কলেজ বিজয়ী হয়।


আরো সংবাদ




portugal golden visa
paykwik