১৬ অক্টোবর ২০১৯

ক্যাম্পাস সাংবাদিকদের কণ্ঠরোধ : জাবিতে মানববন্ধন

-

সাম্প্রতিক সময়ে দেশের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসগুলোতে বিভিন্ন কালাকানুন, হুমকি ও প্রশাসনিক চাপসৃষ্টির মাধ্যমে সাংবাদিকদের কণ্ঠরোধ করার চেষ্টা চলছে বলে দাবি করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক হাসান আল মাহমুদ। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ‘অমর একুশ’ পাদদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক সাংবাদিক বহিষ্কার ও লাঞ্ছিতের প্রতিবাদে জাবিতে কর্মরত সাংবাদিকদের মানববন্ধনে এ মন্তব্য করা হয়। মানববন্ধনে বশেমুরবিপ্রবির ডেইলি সানের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ফাতেমা তুজ জিনিয়াকে সাময়িক বহিষ্কার ও হয়রানি এবং আলোকিত বাংলাদেশের প্রতিনিধি শামস জেবিনের ওপর হামলার প্রতিবাদ করা হয়।
এ সময় জাবি প্রেস ক্লাবের সভাপতি মো: মুসা বলেন, ‘আমরা গণমাধ্যমের স্বাধীনতা চাই। গোপালগঞ্জের মতো পবিত্র ভূমিতে স্বৈরাচারী ভিসিকে জাতি দেখতে চায় না। পাশাপাশি ভিসির এমন আচরণের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। জাবি সাংবাদিক সমিতির সহসভাপতি আসাদুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়ের মতো স্থানে এ ধরনের অবিচার এবং স্বৈরাচারী আচরণ প্রত্যাশিত নয়। বিশ্ববিদ্যালয়সহ সারা বাংলাদেশে স্বাধীন সাংবাদিকতার পরিবেশ নিশ্চিত করতে হবে।
বশেমুরবিপ্ররিতে সাংবাদিক বহিষ্কারের প্রতিবাদে মানববন্ধনে জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সভাপতি আশিকুর রহমান, ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক মোহাম্মদ দিদার, ছাত্র ইউনিয়নের সদস্য রাকিবুর রনি, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক আদিব আরিফসহ আরো অনেকে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন।


আরো সংবাদ




astropay bozdurmak istiyorum