১৫ অক্টোবর ২০১৯

দুর্নীতি জুলুম অত্যাচার দেশ ও সমাজকে গ্রাস করছে : নূর হোসাইন কাসেমী

-

জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী বলেছেন, বর্তমানে রাষ্ট্রীয় পর্যায় থেকে শুরু করে সামাজিক ও পারিবারিক স্তর পর্যন্ত অনিয়ম, দুর্নীতি, মিথ্যাচার ও অপরাধে জড়িতরাই মূল্যায়িত হয় এবং সর্বত্র দাপিয়ে বেড়ায়। অন্য দিকে সৎ, মেধাবী ও ভালো মানুষদের কোনো মূল্যায়ন নেই। তাদেরকে মূল্যায়ন ও উৎসাহিত করা দূরের কথা, কোনোরূপ গ্রাহ্যই করা হচ্ছে না। আর এর অবধারিত পরিণতি হিসেবে জাতীয় পর্যায় থেকে শুরু করে দেশের সব স্তরে দিন দিন ভয়াবহ অধঃপতন ও অবক্ষয় ছড়িয়ে পড়ছে। দুর্নীতি, ঘুষ, অবিচার, অনাচার, ব্যভিচার, জুলুম-অত্যাচার ও মানুষের মৌলিক অধিকার হরণ পুরো দেশ ও সমাজকে গ্রাস করে নিচ্ছে। এই ধারার পরিবর্তন ঘটাতে না পারলে সর্বগ্রাসী এই অবক্ষয়ের তাণ্ডব সব কিছু ছারখার করে ছাড়বে। তাই সৎ, নীতিবান, মেধাবী ও ভালো মানুষদের মূল্যায়ন ও উৎসাহিত করার পাশাপাশি তাদেরকে জায়গা করে দিতে হবে। এই চর্চা আমরা সমাজের তৃণমূল থেকেই শুরু করতে পারি। ধাপে ধাপে এই চর্চাকে ওপরের দিকে এগিয়ে নেয়া সম্ভব হলে চূড়ান্ত সফলতা পেতে দেরি হবে না।
রাজধানীর জামিয়া মাদানিয়া বারিধারা মাদরাসার এক পুরস্কার বিতরণ অনুষ্ঠানে গতকাল বিকেলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বারিধারা মাদরাসার শিক্ষা বিভাগ আয়োজিত এই পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে বেফাক ও হাইয়্যাতুল উলইয়া বোর্ড পরীক্ষায় মেধা তালিকায় স্থান পাওয়া ৬৫ জন এবং মাদরাসার বার্ষিক পরীক্ষায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী ৫৮ জন ছাত্রকে অর্থসহ পুরস্কৃত করা হয়।
মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা হাফেজ আবু সালেহ এবং মাওলানা মাসউদ আহমদের পরিচালনায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেনÑ জামিয়ার শায়খুল হাদিস আল্লামা উবাদুল্লøাহ ফারুক, ভাইস প্রিন্সিপাল হাফেজ মাওলানা নাজমুল হাসান, মুফতি মকবুল হোসাইন কাসেমী, মাওলানা হেদায়েতুল্লাহ, মুফতি ইকবাল হোসাইন, মুফতি মনির হোসাইন কাসেমী, মুফতি জাকির হোসাইন, মাওলানা হাবীবুর রহমান কাসেমী, মাওলানা হাবীবুল্লাহ মাহমুদ কাসেমী, মাওলানা আমজাদ হোসাইন হেলালী, মাওলানা মাহমুদ প্রমুখ।


আরো সংবাদ




astropay bozdurmak istiyorum