১৫ অক্টোবর ২০১৯

যথাযথ সেবা পেলে মানুষ কর দিতে উৎসাহিত হবে : এলজিআরডি মন্ত্রী

-

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো: তাজুল ইসলাম বলেছেন, জনগণকে যথাযথ সেবা দিতে পারলে মানুষ কর দিতে উৎসাহিত হবে। তাই সেবার মান বৃদ্ধিতে পৌরসভার মেয়ররা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।
গতকাল সকালে রাজধানীর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের অডিটোরিয়ামে পৌরসভার মেয়রদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, উন্নত বিশ্বে স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলো স্বাবলম্বী। তারা নিজেদের ট্যাক্সের টাকায় ব্যয় নির্বাহ করে। কেন্দ্রীয় সরকার থেকে তাদের খুব কম ভর্তুকি দেয়া লাগে। কিন্তু বাংলাদেশের ইউনিয়ন পরিষদ, পৌরসভা, উপজেলা পরিষদ ও জেলা পরিষদ এখনো সে পর্যায়ে যেতে পারেনি। কাজেই মানুষকে ট্যাক্স ও ভ্যাটের উপকারিতা সম্পর্কে বোঝাতে হবে।
মো: তাজুল ইসলাম বলেন, আমাদের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, অর্থনৈতিক ও পরিবেশগত সমস্যা আছে। এ সব প্রতিকূলতা দূর করতে চাই বলেই আমরা জনপ্রতিনিধি হয়েছি। কাজেই সাহসের সাথে ধৈর্য ধরে মানুষের জন্য কাজ করে যেতে হবে।
স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মাহবুব হোসেন, বাংলাদেশ পৌরসভা সমিতির সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক মো: রফিকুল ইসলাম প্রমুখ। মতবিনিময় সভায় মেয়ররা তাদের পৌরসভার বিভিন্ন সমস্যা ও দাবির কথা তুলে ধরেন। এ সময় তাদের পক্ষ থেকে লিখিতভাবে বিভিন্ন সুযোগ-সুবিধা ও দাবি-দাওয়া মন্ত্রীর কাছে হস্তান্তর করা হয়। এ ব্যাপারে মন্ত্রী বলেন, এক দিনে তো সব সমস্যার সমাধান করা সম্ভব নয়। পর্যায়ক্রমে এগুলো সমাধান করা হবে।


আরো সংবাদ




astropay bozdurmak istiyorum