২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভূমধ্যসাগরে নৌকাডুবিতে মৃত ২ জনের লাশ বাড়িতে

-

ভূমধ্যসাগর পাড়ি দিয়ে অবৈধভাবে ইতালি যাওয়ার পথে সাগরের পানিতে ডুবে মারা যাওয়া দুই যুবকের লাশ ফরিদপুরে এসে পৌঁছেছে। গতকাল রোববার তাদের লাশ ফরিদপুরে এসে পৌঁছলে সেখানে হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। নিহত এই দুই যুবক হলেন ফরিদপুরের সদর উপজেলার ডোমরাকান্দি গ্রামের বেলাল মোল্লার ছেলে সায়েম মোল্লা (১৭) ও সালথার মাঝারদিয়া ইউনিয়নের মাঝারদিয়া গ্রামের আব্দুল আলিমের ছেলে সেলিম মিয়া (৩০)।
নিহতদের মধ্যে ফরিদপুরের এই দু’জন ছাড়াও সালথা উপজেলার মাঝারদিয়া গ্রামের মফিজুর রহমানের ছেলে সানি (২১) নামে আরেক যুবক রয়েছেন যার মৃত্যুও একই সাথে হয়েছে বলে জানা গেছে। তবে সানির লাশ এখনো ফরিদপুরে এসে পৌঁছেনি।
নিহতদের পারিবারিক সূত্রে জানা যায়, ৮০ হাজার টাকা বেতনে কাজ দেয়ার প্রলোভনে তাদের ইতালি নেয়ার কথা ছিল। গত ১০ মে তারা বাংলাদেশ থেকে প্রথমে লিবিয়া যায়। এরপর লিবিয়া থেকে প্রথমে একটি ট্রলার ও পরে একটি ছোট নৌকায় করে ইতালি যাচ্ছিল তারা। সাত লাখ টাকা চুক্তিতে ফরিদপুরের ডোমরাকান্দির ইতালিপ্রবাসী মফিজুর রহমানের মাধ্যমে তারা এই চাকরির সন্ধান পান বলে জানান।
নিহত সায়েমের বোন সুমাইয়া (২১) জানান, গত ৩ জুন তার ভাইয়ের সাথে শেষ কথা হয়। একটি নৌকায় করে তারা সাগর পাড়ি দিয়ে ইতালি রওনা হয়েছিলেন।
‘আমাদের নৌকা ফুটো করে দিয়েছে। এটিই হয়তো শেষ কথা। আমাদের দেখতে মন চাইলে ছবি-টবি দেখো।’ সাগরের বুকে ফুটো সেই নৌকা থেকে মোবাইলে এ কথাই জানিয়েছিলেন সায়েম। বলেই কান্নায় ভেঙে পড়েন তার বোন। এটিই ছিল শেষ কথা। এরপর থেকে আর যোগাযোগ হয়নি সায়েমের সাথে। পরে বিদেশে থাকা অন্যদের কাছ থেকে ভাইয়ের মৃত্যুর সংবাদ পান তারা।

 


আরো সংবাদ



premium cement