১৬ সেপ্টেম্বর ২০১৯

সম্মিলিত প্রচেষ্টায় নিরক্ষরতা দূর করা সম্ভব : শিবির সভাপতি

-

ইসলামী ছাত্রশিবিরের সভাপতি ড. মোবারক হোসাইন বলেছেন, পৃথিবী যখন জ্ঞান বিজ্ঞানের উন্নতিতে প্রতিনিয়ত এগিয়ে যাচ্ছে তখনো আমরা নিরক্ষরতার বেড়াজালে আবদ্ধ হয়ে আছি। ফলে প্রতিযোগিতামূলক বিশ্বের সাথে আমরা পাল্লা দিতে ব্যর্থ হচ্ছি। বিংশ শতাব্দিতে এসেও নিরক্ষরতার অভিশাপ বয়ে বেড়ানো অনাকাক্সিক্ষত। এ অবস্থা থেকে উত্তরণে সবাইকে এগিয়ে আসতে হবে। সম্মিলিত প্রচেষ্টায় অল্প সময়ের ব্যবধানে নিরক্ষরতা দূর করা সম্ভব।
ছাত্রশিবির ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে মঙ্গলবার আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে সাক্ষরতা কর্মসূচি পালনের সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শিবির সভাপতি বলেন, একটি জাতির উন্নতির অন্যতম নিয়ামক শক্তি হচ্ছে শিক্ষিত জনগোষ্ঠী। শিক্ষিত ও যোগ্যতাসম্পন্ন নাগরিক নিয়ে পৃথিবীর বহু দেশ সফলতার নিত্যনতুন দ্বার উন্মোচন করছে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ

এরশাদের আসনে জাপাকে সমর্থন দিয়ে আ’লীগ প্রার্থী রাজুর প্রার্থীতা প্রত্যাহার জাতীয় পার্টিতে কোনো বিভেদ নেই : জিএম কাদের অস্থির মধ্যপ্রাচ্যে আরেকটি যুদ্ধ আসন্ন? হত্যা মামলার এজাহার পাল্টে দেয়ার অভিযোগে ওসির বিরুদ্ধে তদন্তের নির্দেশ গণতন্ত্র ফিরিয়ে আনতে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে : জিএম সিরাজ দুর্নীতি এখন রাষ্ট্র প্রশাসনের স্বাভাবিক নিয়মে পরিণত হয়েছে : ওয়ার্কার্স পার্টি  ‘পিএসসি- ২০১৯’ দেশের স্বার্থবিরোধী : জাতীয় কমিটি মেট্রোরেলের নিরাপত্তায় বিশেষ পুলিশ ইউনিট গঠনে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ চ্যাম্পিয়ন খেলোয়াড় কখনোই বাতিল করা যায় না : রিকি পন্টিং এখন আবার অঘোষিত বাকশাল তৈরি হয়ে গেছে : আ স ম রব ঢাবি সিনেট থেকে শোভনের পদত্যাগ

সকল