১৬ সেপ্টেম্বর ২০১৯

ড. আব্দুল কুদ্দুসের মৃত্যুবার্ষিকী আজ

-

বিশ্বখ্যাত গণিতবিদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সাবেক অধ্যাপক ড. মো: আব্দুল কুদ্দুসের ১৩তম মৃত্যুবার্ষিকী আজ।
প্রফেসর ড. মো: আব্দুল কুদ্দুস ১৯৬৪ সালে এল আর সরকারি উচ্চবিদ্যালয় থেকে প্রথম বিভাগে মেট্রিক, ১৯৬৬ সালে এমসি কলেজ থেকে আইএসসি ও ১৯৭০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে প্রথম শ্রেণীতে অনার্সসহ এমএসসি পাস করেন।
১৯৮১ সালে প্রফেসর ড. মো: রমজান আলী সরদারের তত্ত্বাবধানে পিএইচডি অর্জন করেন।
১৯৮২ সালে তিনি নোবেল বিজয়ী পদার্থ বিজ্ঞানী প্রফেসর ড. আব্দুস সালাম প্রতিষ্ঠিত এবং ইতালির ট্রিয়েস্ট্রিতে অবস্থিত ইন্টারন্যাশনাল সেন্টার ফর থিউরেটিক্যাল ফিজিক্স এ উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ

আফিফের মত কিছু করতে চান নাঈম শেখ স্ত্রীর স্বীকৃতি না দেয়ায় ‘স্বামী’র বিরুদ্ধে ধর্ষণ মামলা আর কত বছর খেললে বাংলাদেশ আত্মবিশ্বাস ফিরে পাবে? এরশাদের আসনে জাপাকে সমর্থন দিয়ে আ’লীগ প্রার্থী রাজুর প্রার্থীতা প্রত্যাহার জাতীয় পার্টিতে কোনো বিভেদ নেই : জিএম কাদের অস্থির মধ্যপ্রাচ্যে আরেকটি যুদ্ধ আসন্ন? হত্যা মামলার এজাহার পাল্টে দেয়ার অভিযোগে ওসির বিরুদ্ধে তদন্তের নির্দেশ গণতন্ত্র ফিরিয়ে আনতে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে : জিএম সিরাজ দুর্নীতি এখন রাষ্ট্র প্রশাসনের স্বাভাবিক নিয়মে পরিণত হয়েছে : ওয়ার্কার্স পার্টি  ‘পিএসসি- ২০১৯’ দেশের স্বার্থবিরোধী : জাতীয় কমিটি মেট্রোরেলের নিরাপত্তায় বিশেষ পুলিশ ইউনিট গঠনে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ

সকল