২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

  শিবগঞ্জে ড্যাব নেতা ডা: স্বাধীনকে পুলিশের মারধর সংবাদ সম্মেলন পণ্ড

-

বুধবার বগুড়ার শিবগঞ্জে বিএনপি সমর্থিত চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-এর (ড্যাব) কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক ছাত্রদল নেতা ডা: আশিক মাহমুদ ইকবাল স্বাধীন পুলিশের মারধরের শিকার হয়েছেন। এ সময় তার সংবাদ সম্মেলনও পণ্ড করে দেয় পুলিশ। স্বাধীন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার তৎকালীন অ্য্যাসাইনমেন্ট অফিসার ডা: ফিরোজ মাহমুদ ইকবালের ছোট ভাই।
স্থানীয় বিএনপি নেতাকর্মীরা জানান, সমঝোতার মাধ্যমে সবার কাছে গ্রহণযোগ্য কমিটির বদলে একজন ব্যক্তির ইচ্ছার প্রতিফলন ঘটিয়ে শিবগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির আহ্বায়ক কমিটি গঠনের প্রতিবাদ জানিয়ে বুধবার দুপুরে শিবগঞ্জ উপজেলা সদরের একটি পত্রিকা অফিসে সংবাদ সম্মেলনের আয়োজন করেন বিএনপির বিক্ষুব্ধ নেতাকর্মীরা। এরপর শিবগঞ্জ থানা পুলিশ সেখানে বাধা দিলে পত্রিকা অফিস তালা দেয় কর্তৃপক্ষ। পরে শিবগঞ্জ পৌরসভা মার্কেটের সামনে বেলা পৌনে ১টায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ শুরু করেন ডাক্তার স্বাধীন। এ সময় থানা পুলিশের পরিদর্শক (অপারেশন) নান্নু খানের নেতৃত্বে একদল পুলিশ সেখানে গিয়ে সংবাদ সম্মেলন বন্ধ করতে বলে এবং স্বাধীনসহ অন্য নেতাকর্মীদের ওপর চড়াও হয়। এ সময় স্বাধীনকে মারধর করে সেখান থেকে তাড়িয়ে দেয় পুলিশ।
সংবাদ সম্মেলনে ডাক্তার স্বাধীন বলেন, সম্প্রতি বিভিন্ন পত্রিকায় শিবগঞ্জ উপজেলা ও পৌর বিএনপির নতুন আহ্বায়ক কমিটি গঠনের সংবাদ প্রকাশিত হয়েছে। সদ্য ঘোষিত ওই কমিটিগুলো যথাযথ নিয়ম ও নীতিমালা না মেনে এবং ইতঃপূর্বে বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক জি এম সিরাজসহ অন্যান্য নেতার উপস্থিতিতে যে গ্রহণযোগ্য কমিটির প্রস্তাবনা ছিল তার সম্পূর্ণ বিপরীত। অথচ প্রস্তাবিত ও সবার কাছে গ্রহণযোগ্য কমিটিগুলো শিবগঞ্জের সাবেক উপজেলা সভাপতি মীর শাহে আলম ও বিএনপি নেতা এম আর ইসলামের স্বাক্ষর ছিল। স্বাধীন ঘোষিত শিবগঞ্জ উপজেলা ও পৌর কমিটি বাতিল করে সমঝোতার ভিত্তিতে সবার কাছে গ্রহণযোগ্য ও ত্যাগীদের নিয়ে আহ্বায়ক কমিটি গঠনের দাবি জানান। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শিবগঞ্জ উপজেলা বিএনপির সদস্য ও যুবদলের থানা সভাপতি শফিকুল ইসলাম শাহীন, সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, থানা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আব্দুল্লাহ জুবায়ের, ছাত্রদল নেতা রানা, রায়হান, সদ্য বিলুপ্ত ইউনিয়ন ও পৌরসভার ওয়ার্ড নেতাদের মধ্যে ছিলেন আবুল কমিশনার, আমজাদ, সালাম, রফিকুল, জিল্লুর, মিঠু, মিলন, আলমগীর, সৈকত, জাহাঙ্গীর, জালাল মেম্বার, লুৎফর রহমান প্রমুখ।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল