২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে জাইকা চিফ রিপ্রেজেন্টেটিভ

গাজীপুরের সালনায় বশেমুরকৃবি পরিদর্শনকালে জাইকার প্রতিনিধি দল : নয়া দিগন্ত -

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় (বশেমুরকৃবি) পরিদর্শন করেছেন জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) চার সদস্যের একটি প্রতিনিধি দল। জাইকার বাংলাদেশ অফিসের চিফ রিপ্রেজেন্টেটিভ মি. হিতোশি হিরাতা ও বাংলাদেশ জাপান ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান আমিরুল ইসলাম খান বুলবুলসহ চার সদস্যের প্রতিনিধি দলটি গতকাল সোমবার বিকেলে গাজীপুরের সালনাস্থিত ওই বিশ^বিদ্যালয় পরিদর্শনে এলে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো: গিয়াসউদ্দীন মিয়া তাদেরকে স্বাগত জানান।
জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) বাংলাদেশ অফিসের চিফ রিপ্রেজেন্টেটিভ মি. হিতোশী হিরাতা এবং বাংলাদেশ জাপান ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান, আমিরুল ইসলাম খান বুলবুলসহ চার সদস্যের একটি প্রতিনিধি দল ৯ সেপ্টেম্বর’১৯ সোমবার বেলা ২ ঘটিকায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেন। পরে বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ মিয়া কেন্দ্রীয় গবেষণাগারের ভার্চুয়াল সেমিনার কক্ষে দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় প্রতিনিধি দলকে অবহিত করণের জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা বিষয় একটি বিস্তারিত উপস্থাপনা প্রদান করেন বিশ^বিদ্যালয়ের পরিচালক (গবেষণা) প্রফেসর ড. এ কে এম আমিনুল ইসলাম। আলোচনা শেষে প্রতিনিধি দলটি বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরিগুলো, লাইব্রেরি, কাসরুমসহ অন্যান্য সুবিধাদি পরিদর্শন করেন। প্রতিনিধি দলের সদস্যরা বিশ্ববিদ্যালয় কর্তৃক পরিচালিত শিক্ষা ও গবেষণা কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং ভবিষ্যতেও জাইকার সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস দেন।
এ সময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ, এবেক্স ইন্টারন্যাশনালের চেয়ারম্যান মো: রহমান, জাইকার ডেপুটি প্রোগ্রাম অফিসার মো: মেহেদী হাসানসহ বিশ্ববিদ্যালয়ের ডিনরা, সিনিয়র প্রফেসর, বিভাগীয় প্রধানরা, পরিচালকরা, প্রক্টর, প্রভোস্টরাসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement