২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

জিয়া নিজেও বিশ্বাসঘাতকতার শিকার হয়েছেন : কাদের

-

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধু এবং দেশের মানুষের সাথে জিয়াউর রহমান বিশ্বাসঘাতকতা করেছিলেন। আর বিশ্বাসঘাতকতা করে জিয়া নিজেও বিশ্বাসঘাতকতার শিকার হয়েছেন। জিয়া পরিবারের বিশ্বাসঘাতকতাই অনেকের মধ্যে বিশ্বাসঘাতকতা উস্কে দিয়েছে।
জাতীয় শোক দিবস উপলে গতকাল রাজধানীর নর্থসাউথ ইউনিভার্সিটি আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, পচাত্তরের হত্যাকারীদের যদি সে সময় পৃষ্ঠপোষকতা করা না হতো, তাহলে ’৮১ সালে আরেকটি হত্যাকাণ্ড হতো না। জেনারেল জিয়াকে হত্যার সাহস করত না কেউ। আওয়ামী লীগের লোকেরা জিয়াকে খুন করতে যায়নি। তার আপন লোকেরাই তাকে হত্যা করেছে।
ওবায়দুল কাদের বলেন, পচাত্তরের ঘাতকদের আমরা চিনি। পেছন থেকে কারা তাদের সহযোগিতা করল, পৃষ্ঠপোষকতা করল, বিদেশে চলে যেতে সাহায্য করল, তাদেরও আমরা চিনি। তবে বঙ্গবন্ধু ও দেশের মানুষের সাথে জিয়া ও তার পরিবার যে বিশ্বাসঘাতকতা করেছেন। তিনি বলেন, পনের আগস্টের হত্যাকাণ্ড এবং একুশে আগস্টের হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা। একুশে আগস্ট বঙ্গবন্ধু এভিনিউতে প্রাইম টার্গেট ছিলেন শেখ হাসিনা। হরকাতুল জিহাদের নেতা মুফতি হান্নান স্বীকারোক্তিতে বলেছেন, হাওয়া ভবনের নির্দেশেই এ হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন নর্থসাউথ ইউনিভার্সিটির ভিসি অধ্যাপক ড. আতিকুল ইসলাম। পাবলিক রিলেশন্স বিভাগের পরিচালক জামিল আহমেদের পরিচালনায় সভায় আরো বক্তব্য দেন বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির চেয়ারম্যান শেখ কবির হোসেন, নর্থসাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বেনজীর আহমেদ প্রমুখ।


আরো সংবাদ



premium cement