১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`
১০০ কোটি টাকা আত্মসাৎ

আরবান কো-অপারেটিভ ব্যাংক চেয়ারম্যানসহ ৭ জনের বিরুদ্ধে দুদকের মামলা

-

গ্রাহকদের ১০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে আরবান কো-অপারেটিভ ব্যাংকের চেয়ারম্যান মো: রফিকুল আলমসহ সাতজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল রোববার দুদকের সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১-এ মামলাটি করেন দুদক প্রধান কার্যালয়ের উপপরিচালক সেলিনা আখতার।
মামলায় অন্য আসামিরা হলেন সমবায় অধিদফতরের যুগ্ম নিবন্ধক মো: মিজানুর রহমান, পরিদর্শক মহসিন মজুমদার, অবসরপ্রাপ্ত জেলা অডিটর মো: লুৎফর রহমান ও অবসরপ্রাপ্ত উপসহকারী নিবন্ধক মো: খবির খান, আরবান কো-অপারেটিভ ব্যাংক প্রধান কার্যালয়ের সভাপতি তাহমিনা বেগম ও নারায়ণগঞ্জ শাখার সাবেক ব্যবস্থাপক মিজানুর রহমান ভূঁইয়া।
মামলার অভিযোগে বলা হয়, সমবায় অধিদফতরের কর্মকর্তাদের যোগসাজশে নিবন্ধন ও লিকুইডেশন নম্বর জালিয়াতি করে ভুয়া সমবায় সমিতি সৃষ্টি করেছে আরবান কো-অপারেটিভ ব্যাংক। সারা দেশে শাখা খুলে অবৈধ ব্যাংকিংয়ের মাধ্যমে গ্রাহকদের উচ্চহারে লাভের প্রলোভন দেখিয়ে সঞ্চয় হিসাবে ১০০ কোটি টাকা জমা নিয়েছে তারা। পরে এই টাকা গ্রাহকদের ফেরত না দিয়ে আত্মসাৎ ও বিদেশে পাচার করেছে। ২০০৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত সময়ে টাকা আত্মসাতের এ ঘটনা ঘটেছে।


আরো সংবাদ



premium cement
মোস্তাফিজের বিকল্প ভাবছে চেন্নাই, দলে ভিড়িয়েছে এক ইংলিশ পেসার বিদেশ যাওয়া হলো না আশরাফুলের, বাসচাপায় মামাসহ নিহত ‘সন্ত্রাসীদের ঘরে ঢুকে মারা’ বিষয়ে নরেন্দ্র মোদির মন্তব্য নিয়ে যুক্তরাষ্ট্রের প্রতিক্রিয়া মাতৃভূমি রক্ষা করা আমাদের প্রধান কর্তব্য : সেনাপ্রধান ব্রিটিশ হাই কমিশনারের সাথে বিএনপি নেতাদের বৈঠক ১ হাজার টাকার জন্য পেশাদার ছিনতাইকারীরা খুন করে ভ্যানচালক হারুনকে দেশের মানুষ পরিবর্তন চায় : মতিউর রহমান আকন্দ টানা ১১ জয়ে ডিপিএলের প্রথম পর্ব শেষ করলো আবাহনী দেশে করোনায় আরো একজনের মৃত্যু উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের স্বজনের অংশ নিতে মানা সবল-দুর্বল ব্যাংক একীভূত করার কাজ শেষ হতে কত দিন লাগবে?

সকল