২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

চসিকের পক্ষকালব্যাপী সবুজ মেলা উদ্বোধন

-

চট্টগ্রাম সিটি করপোরেশনের আয়োজনে তিলোত্তমা চট্টগ্রামের সহযোগিতায় নগরীর আউটার স্টেডিয়ামে গতকাল রোববার পক্ষকালব্যাপী সবুজ মেলা ২০১৯ শুরু হয়েছে। চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বেলুন উড়িয়ে এই মেলার উদ্বোধন করেন। এ উপলক্ষে আয়োজিত সমাবেশে সিটি মেয়র বলেন সৃষ্টি জগতে অপরূপ সৌন্দর্যলীলার মধ্যে বৃক্ষ অন্যতম। গাছপালা ছাড়া মানুষের বেঁচে থাকার কোনো উপায় নেই। মানুষ না থাকলে বৃক্ষের কোনো অসুবিধা হতো না। কিন্তু বৃক্ষ না থাকলে এই পৃথিবীতে আদম সন্তানের অস্তিত্ব বিলীন হয়ে যেত। বৃক্ষ যেমন প্রাকৃতিক সৌন্দর্যের বৃদ্ধিকারক, তেমনি আবার পরিবেশ সংরক্ষণেরও সজীব প্রতীক। মেয়র আরো বলেন, শহরে যারা বসবাস করেন তাদের বাড়ির আশপাশে খালি জায়গা নেই। তাই তাদেরকে বাড়ির ছাদে, টবে গাছ লাগানোর ওপর গুরুত্বারোপ করেন মেয়র।
সভায় সভাপতিত্ব করেন সবুজ মেলা ২০১৯ ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক, নগর পরিকল্পনা ও উন্নয়ন স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান কাউন্সিলর সাইফুদ্দিন খালেদ সাইফু। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেসের পরিচালক ড. জেরিন আক্তার ও বন গবেষণাগার ইনস্টিটিউটের প্রধান ড. মাহবুবুর রহমান। সভায় স্বাগত বক্তব্য রাখেন চসিক প্রধান নগর পরিকল্পনাবিদ এ কে এম রেজাউল করিম এবং তিলোত্তমা চট্টগ্রামের নির্বাহী সাহেলা আবেদীন।
চট্টগ্রাম সিটি করপোরেশন আয়োজিত এই মেলায় ৫২টি নার্সারির স্টল রয়েছে। এতে প্রতিটি স্টলে ফলজ, বনজ ও ঔষধিসহ বিভিন্ন প্রকারের গাছগাছালি রয়েছে। প্রতিদিন মেলা সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। এই মেলা আগামী ৯ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।

 


আরো সংবাদ



premium cement