২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`
সৈয়দ আল হাসানীর ওরস উপলক্ষে সেমিনার

যারা জঙ্গিবাদে জড়িয়ে মানুষ হত্যা করে তারা ইসলামের দুশমন : ব্যারিস্টার নওফেল

-

আওলাদে রাসূল সা: শায়খুল ইসলাম হজরত শাহসূফী মাওলানা সৈয়দ মইনুদ্দীন আহমদ আল হাসানীর অষ্টম বার্ষিক ওরস উপলক্ষে তার জীবন-কর্ম-দর্শন নিয়ে সেমিনার ও স্মরণসভা গতকাল শনিবার বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত হয়েছে। মাইজভাণ্ডার রহমানিয়া মইনীয়া মাদরাসার সাবেক ছাত্র সংসদের উদ্যোগে আয়োজিত সেমিনারে সভাপতিত্ব করেন মাইজভাণ্ডার দরবারের সাজ্জাদানশীন আনজুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়ার কেন্দ্রীয় সভাপতি মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আল্লামা মুফতি সালেহ সুফিয়ান মাইজভাণ্ডারী। এতে প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি বলেন, আল্লাহর নৈকট্যধন্য আউলিয়ায়ে কেরাম যুগে যুগে ইসলামের শান্তি, সম্প্রীতি সাম্য উদারতা ও মানবতার বাণীই মানুষের মধ্যে তুলে ধরে আসছেন। বিজ্ঞপ্তি।
মাইজভাণ্ডারী আধ্যাত্মিক মনীষীরা ইসলামের শান্তি সহমর্মিতা ও মানবতার দর্শন তুলে ধরে একটি মানবিক সম্প্রীতিময় বিশ্ব সমাজ গড়ায় নিজেদের উৎসর্গীত রেখেছেন। তেমনি ইসলামের শান্তি, সাম্য উদারতা ও মানবিক মূল্যবোধের চর্চা ও বিকাশে অগ্রণী ভূমিকা রেখেছেন আওলাদে রাসূল সা: শাহসূফী মাওলানা সৈয়দ মইনুদ্দীন আহমদ আল হাসানী (ক.)। তার শূন্যতা আজ আমরা মর্মে মর্মে উপলব্ধি করছি। মন্ত্রী বলেন, যারা ইসলামের কথা বলে জঙ্গিবাদে জড়ায় কিংবা মানুষ হত্যার উৎসবে মেতে ওঠে তারা অবশ্যই পথভ্রষ্ট ও ইসলামের ঘোরতর দুশমন। তাদের ব্যাপারে মুসলিম জনতা, আলেম সমাজ ও দেশবাসীকে সজাগ থাকতে হবে।
সভাপতির বক্তৃতায় মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী (মা.জি.আ.) বলেন, বহুত্বের মধ্যে ঐক্য সাধনই হচ্ছে মাইজভাণ্ডারী মহাত্মাদের জীবনদর্শন। দেশে বহু পথ থাকবে, বহু মতাদর্শের মানুষ থাকবে। সবাই মিলে শান্তি ও সম্প্রীতির সাথে বসবাস করে মানবিক ঐক্য গড়াই হচ্ছে হজরত সৈয়দ মইনুদ্দীন আহমদ আল হাসানীর জীবনব্যাপী প্রচারিত জীবন দর্শন। তিনি সবার মধ্যে ঐক্য ও সম্প্রীতিবোধের বাস্তব নমুনা ছিলেন।
অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান ইসলামী চিন্তাবিদ সূফী মোহাম্মদ মিজানুর রহমান।
সেমিনারে স্বাগত বক্তৃতা করেন : মাইজভাণ্ডার রহমানিয়া মইনীয়া মাদরাসার সাবেক ছাত্র সংসদের সভাপতি হাফেজ মো: নূরুল আমীন। অতিথি ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মহাসচিব মাওলানা এম এ মতিন, আল্লামা সৈয়দ বদরুদ্দোজা বারী, আল্লামা সাদেকুর রহমান হাশেমী, সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্টের মহাসচিব অ্যাডভোকেট কাজী মহসীন চৌধুরী, হাওলা দরবারের সাজ্জাদানশীন মাওলানা নঈমুল কুদ্দুস আকবরী, আনজুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়ার সাবেক সভাপতি মোহাম্মদ ইকবাল রিসালপুরী, আনজুমানে রেজভীয়া নূরীয়ার চেয়ারম্যান আল্লামা আবুল কাশেম নূরী, চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি মো: আলী আব্বাস, ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট আবুল হাশেম, চট্টগ্রাম আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম চৌধুরী, মহানগর আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক ও চট্টগ্রাম আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
তামাক পণ্যে সুনির্দিষ্ট করারোপের দাবিতে এনবিআর চেয়ারম্যানের কাছে ২৫ সংসদ সদস্যের চিঠি প্রাণিসম্পদ প্রদর্শনীতে মহিষের আক্রমণে বাবা-ছেলেসহ আহত ৪ গফরগাঁওয়ে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে সরকার : মির্জা ফখরুল মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন দেশে দেড় হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ রংপুরে মহানবী সা:-কে নিয়ে কটূক্তি করায় ছাত্রলীগ কর্মী গ্রেফতার বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা বিশ্বের অন্যতম স্মার্ট হজ ব্যবস্থাপনা হবে বাংলাদেশে : ধর্মমন্ত্রী সিলেটে ৪৪ লাখ টাকার ভারতীয় চিনিসহ গ্রেফতার ৪ অবৈধ সম্পদ : এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ২৬ জুন

সকল