২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
গণস্বাস্থ্য কেন্দ্রের পাশে ভাঙচুর

৭৬ জনের বিরুদ্ধে আশুলিয়া থানায় আ’লীগ নেতার মামলা

-

আশুলিয়ায় গণস্বাস্থ্য কেন্দ্র আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র পিএইচএ ভবনের প্রবেশ গেট সংলগ্ন দুই পাশের স্থাপনা ভাঙচুর ও মারধরের অভিযোগে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা: জাফরুল্লাহ চৌধুরীকে প্রধান করে গণস্বাস্থ্য ও গণবিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীসহ ৭৬ জনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।
সাভার উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক নাসির উদ্দিন বাদি হয়ে গতকাল এ মামলাটি করেন।
মামলায় বিবাদিরা হলেনÑ গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা: জাফরুল্লাহ চৌধুরী, গণস্বাস্থ্যের পরিচালক সাইফুল ইসলাম শিশির, ড. আ: কাদের, প্রশাসনিক কর্মকর্তা আব্দুস সালাম, গোলাম মোস্তফা বাবু, আলমগীর হোসেন, মো: সোহেল, আওলাদ হোসেন, রাসেল, গণবিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুরতজা আলী বাবু, ডা: রেজাউল হক, ইশরাফিল, জুয়েল রানা, লুৎফর রহমান, আবুল কালাম, আব্দুস সামাদ, মুজাহিদ, সেন্টু, ইকরাম, আরিফ ও অন্তু এবং আরো অজ্ঞাত ৬০ জনসহ ৭৬ জন।
এ ব্যাপারে গণবিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দেলোয়ার হোসেন বলেন, গণস্বাস্থ্যের আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র পিএইচএ ভবন প্রবেশ গেটের দুই পাশের পাথালিয়া মৌজার জমি দীর্ঘদিন ধরে গণস্বাস্থ্য কেন্দ্র ভোগ দখল করে আসছে এবং প্রতিষ্ঠানের নামে দলিল, খাজনা খারিজ হালনাগাদ করা রয়েছে। এমতাবস্থায় স্থানীয় আওয়ামী লীগ পরিচয়ধারী নাসির উদ্দিন উল্লিখিত জমি তার ক্রয়কৃত সম্পত্তি দাবি করে গত বছর জোরপূর্বক ভাঙচুর চালিয়ে জবরদখল করে। এ সময় পিএইচএ ভবনের নির্মিত নান্দনিক গেটটি এবং গেটসংলগ্ন নিরাপত্তা ভবনও ভাঙচুর চালিয়ে জবরদখল করে সেখানে স্থাপনা তৈরি করে। যা দলীয় শক্তির অপব্যবহার করে অবৈধ পন্থায় সম্পত্তি হাতিয়ে নেয়ার প্রয়াস। সেখানে ফুড প্যালেস অ্যান্ড পার্টি সেন্টার নামে সাইনবোর্ড টাঙিয়ে রাখে। এ ঘটনায় গণস্বাস্থ্যের পক্ষে প্রশাসনিক কর্মকর্তা আব্দুস সালাম বাদি হয়ে জমিসংক্রান্ত একটি মামলা আদালতে দায়ের করেন, যা বর্তমানে বিচারাধীন রয়েছে। ওই মামলায় হেরে যাওয়ার ভয়ে নাসির উদ্দিনের নেতৃত্বে তার সাঙ্গোপাঙ্গরা অপরাধ সংঘটিত করে হয়রানির উদ্দেশ্যে বয়োবৃদ্ধ ডা: জাফরুল্লাহ চৌধুরীসহ প্রশাসনিক কর্মকর্তা, শিক্ষক, চিকিৎসক, সেবাদানকারী কর্মকর্তা-কর্মচারীসহ এজাহার নামীয় ২১ জন এবং অজ্ঞাত ৫০-৬০ জনকে একটি সাজানো মামলায় আসামি করেছে। নাসির উদ্দিন গংদের সাজানো মামলার তীব্র নিন্দা ও ধিক্কার জানান তিনি।

 


আরো সংবাদ



premium cement