২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

২০ গায়েবি মামলা ৪৩ চার্জশিটে ক্ষোভ প্রতিষ্ঠাবার্ষিকীতে

৩ দিনের কর্মসূচি খুলনা বিএনপির
-

খুলনা মহানগর বিএনপির এক জরুরি সভায় ভোট ডাকাতির নির্বাচনে ক্ষমতা দীর্ঘায়িত করার ষড়যন্ত্রের অংশ হিসেবে কোনোরূপ ঘটনা ছাড়াই বিগত দুইটি নির্বাচনের সময় নগরীর বিভিন্ন থানায় ২০টি গায়েবি মামলায় ৪৩ চার্জশিট প্রদানে গভীর উদ্বেগ এবং তীব্র ক্ষোভ প্রকাশ করা হয়। জাতীয় সংসদ নির্বাচনের সময় স্বয়ং প্রধানমন্ত্রী ঐক্যফ্রন্টের সাথে সংলাপ চলাকালে মামলার তালিকা গ্রহণ করে মামলাগুলো তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও মামলাগুলো নিষ্পত্তি করার প্রতিশ্রুতি দিলেও সে প্রতিশ্রতি ভঙ্গ করে আইনশৃঙ্খলা বাহিনীর এ ধরনের পদক্ষেপে সভায় তীব্র ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করা হয়। অবিলম্বে চার্জশিট প্রত্যাহার করে এসব মিথ্যা ও গায়েবি মামলা থেকে বিএনপি নেতাকর্মীদের নিষ্কৃতি দেয়ার দাবি জানান হয়।
সভায় দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জামিন প্রাপ্তি বিলম্বিত করার সরকারের দূরভিসন্ধিমূলক তৎপরতার নিন্দা ও তার সুচিকিৎসা নিশ্চিত করাসহ দ্রুত তার নিঃশর্ত মুক্তি দাবি করা হয়।
বিএনপির ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কর্মসূচি নেয়ার জন্য গতকাল বুধবার দুপুরে নগরীর কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন বিএনপি নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু। সভায় দলের প্রতিষ্ঠাবার্ষিকী যথাযথ মর্যাদায় পালন করার জন্য মহানগর বিএনপির উদ্যোগে তিন দিনের কর্মসূচি পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ১ সেপ্টেম্বর সকাল ৬টায় খুলনা মহানগর বিএনপি কার্যালয়সহ নগরীর সব দলীয় কার্যালয়গুলোতে দলীয় পতাকা উত্তোলন করার মধ্য দিয়ে কর্মসূচির সূচনা হবে। সকালে নগরীর খালিশপুর, দৌলতপুর ও খানজাহান আলী থানায় পৃথক আলোচনা সভা ও দোয়া মাহফিল কর্মসূচি পালন করা হবে। বিকেল ৪টায় মহানগর দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ, বেলুন ও কবুতর উড়ানো এবং নগরীতে বর্ণাঢ্য র্যালি করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ২ সেপ্টেম্বর সোমবার খুলনার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীদের জন্য ‘রক্তদান কর্মসূচি’ পালন করা হবে। ৩ সেপ্টেম্বর নগরীর সুবিধাজনক স্থানে ৪১টি গাছ লাগিয়ে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করা হবে।
সভায় উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক মোহাম্মদ মনিরুজ্জামান মনি, শেখ মোশারফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, সিরাজুল ইসলাম, অ্যাডভোকেট ফজলে হালিম লিটন, শাহজালাল বাবলু, স ম আব্দুর রহমান, অধ্যক্ষ তারিকুল ইসলাম, অধ্যাপক আরিফুজ্জামান অপু, মাহবুব কায়সার, সিরাজুল হক নান্নু, নজরুল ইসলাম বাবু, আসাদুজ্জামান মুরাদ, মহিবুজ্জামান কচি, মেহেদী হাসান দীপু, শফিকুল আলম তুহিন, আজিজুল হাসান দুলু, ইকবাল হোসেন খোকন, অ্যাডভোকেট গোলাম মাওলা, গিয়াসউদ্দিন বনি, সাদিকুর রহমান সবুজ, শেখ সাদী, ইউসুফ হারুন মজনু, সাজ্জাদ আহসান পরাগ, সাজ্জাদ হোসেন তোতন, মুর্শিদ কামাল, মাসুদ পারভেজ বাবু, কে এম হুমায়ুন কবির, একরামুল হক হেলাল, হাসানুর রশিদ মিরাজ, শামসুজ্জামান চঞ্চল, কামরান হাসান, শরিফুল ইসলাম বাবু, মুজিবর রহমান ফয়েজ, নাজিরউদ্দিন আহমেদ নান্নু, আবুল কালাম জিয়া, নিয়াজ আহমেদ তুহিন, ইখতিয়ারউদ্দিন লাভলু, বদরুল আনাম, ও তরিকুল ইসলাম তরু।

 


আরো সংবাদ



premium cement