১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

টাঙ্গাইলে একাত্তরের যুদ্ধের সময়ের ৩৩ রাউন্ড গুলি উদ্ধার

-

টাঙ্গাইলের ঘাটাইলে একটি বিদ্যালয়ের ভবন নির্মাণের জন্য মাটি খুঁড়তে গিয়ে পাওয়া গেল যুদ্ধকালীন সময়ের ৩৩ রাউন্ড গুলি। পরে ঘাটাইল থানা পুলিশ এসব গুলি উদ্ধার করে নিয়ে যায়। গতকাল বুধবার দুপুরে ঘাটাইল উপজেলার দিগলকান্দি ইউনিয়নের ৩৩ নম্বর নাটশালা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে এসব গুলি উদ্ধার করা হয়।
টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শফিকুল ইসলাম জানান, ওই বিদ্যালয়ের আগের আধাপাকা ঘরটি পরিত্যক্ত হওয়ায় টেন্ডারের মাধ্যমে বিক্রি করা হয়। ঘরটি অনেক আগেই ভেঙে দেয়া হয়েছে। এরই মধ্যে নতুন ভবন নির্মাণের টেন্ডার হওয়ায় সেখানে মাটি খোঁড়ার কাজ করছিলেন শ্রমিকেরা। একপর্যায়ে তারা একটি কাচের বোতলে গুলি দেখে পুলিশকে খবর দেন। পরে ঘাটাইল থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে গুলিগুলো উদ্ধার করে। গুলিগুলো অকেজো হয়ে গেছে। একটির সাথে আরেকটি লেগে আছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে যে যুদ্ধাকালীন সময়ে গুলিগুলো মাটির নিচে পুঁতে রাখা হয়েছিল।
ঘাটাইল থানার এসআই আবদুল মান্নান জানান, গুলিগুলো অনেক পুরনো। প্রায় ৪৮ বছরের আগের গুলি।

 


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল