২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ফটিকছড়িতে সৈয়দ আল-হাসানী বৈশ্বিক শান্তির বাতাবরণ তৈরি করতে হবে

-

আগামী ২৭ আগস্ট মাইজভাণ্ডার দরবার শরিফে অনুষ্ঠেয় শায়খুল ইসলাম শাহসূফী মাওলানা সৈয়দ মইনুদ্দীন আহমদ আল-হাসানী (ক.) এর অষ্টম বার্ষিক ওরস শরিফ সফল করার লক্ষ্যে ফটিকছড়ি উপজেলা ও থানা প্রশাসনের সাথে প্রশাসনিক সমন্বয় সভা গত সোমবার সন্ধ্যায় মাইজভাণ্ডার গাউছিয়া রহমানিয়া মইনীয়া মনজিলের সেমিনার হলে অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সায়েদুল আরেফীন। তিনি বলেন, মাইজভাণ্ডার দরবার আধ্যাত্মিকতার পীঠস্থান। এতে প্রধান অতিথি ছিলেন মাইজভাণ্ডার দরবার শরিফের সাজ্জাদানশীন শাহসূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী। তিনি বলেন, মানুষে মানুষে ভালোবাসা ও সম্প্রীতি না থাকায় সারা বিশ্বে আজ অগ্নিগর্ভ পরিস্থিতি সৃষ্টি হয়েছে। বৈশ্বিক এই উত্তপ্ত পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে অস্ত্র ও পেশি শক্তির পথ ছেড়ে আউলিয়ায়ে কেরামের অনুসৃত শান্তি, সম্প্রীতি ও ভালোবাসার পথ ধরতে হবে।
প্রশাসনিক সমন্বয় সভায় ওরস উপলক্ষে সারা দেশ থেকে মাইজভাণ্ডার দরবার শরিফে আসা শত শত বিভিন্ন যানবাহনের শৃঙ্খলা রক্ষা, যানজট রোধে পুলিশ প্রশাসনের পাশাপাশি মনজিলের স্বেচ্ছাসেবকদের দায়িত্ব পালন, স্যানিটেশন ও পরিচ্ছন্নতা বজায় রাখা, বিদ্যুৎ সরবরাহ নিরবচ্ছিন্ন রাখা, অস্বাস্থ্যকর ধুলোবালুযুক্ত খাবার বর্জন এবং সর্বস্তরের নারী-পুরুষ যাতে ওরসের দিনে নির্বিঘেœ যাতায়াত করতে পারে এসব বিষয়ের ওপর জোর দেয়া হয়।
সমন্বয় সভায় বক্তৃতা দেন আনজুমান সাবেক সভাপতি খলিফা আলহাজ ইকবাল রিসালপুরী, ফটিকছড়ি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা বাবুল আকতার, আজাদীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার এ জি এম আবু তৈয়ব, হজরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্টের মহাসচিব অ্যাডভোকেট কাজী মহসীন চৌধুরী প্রমুখ। সভা শেষে সর্বমানবতার কল্যাণ ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত করেন সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী। বিজ্ঞপ্তি।

 


আরো সংবাদ



premium cement
মৃত মায়ের গর্ভে জন্ম নিলো নতুন প্রাণ দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা? কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার

সকল