২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ঢাকার খাল দখলদারদের তালিকা চেয়েছে দুদক

-

ঢাকা মহানগরে দখল হওয়া খালের সংখ্যাসহ দখলদারদের তালিকা চেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ জন্য ঢাকা ওয়াটার সাপ্লাই অ্যান্ড সুয়্যারেজ অথরিটি (ওয়াসা) ও ঢাকা জেলা প্রশাসককে চিঠি পাঠিয়েছে দুদক।
গতকাল মঙ্গলবার দুদক মহাপরিচালক (বিশেষ তদন্ত) সাঈদ মাহবুব খান ওয়াসা কর্তৃপক্ষ ও জেলা প্রশাসককে এ ব্যাপারে পৃথক চিঠি পাঠান।
দুদক উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য জানান, খাল দখলদারদের তালিকা হাতে পাওয়ার পর তাদের সম্পদ অনুসন্ধানে নামবে দুদক। তিনি জানান, চিঠিতে ঢাকা জেলা প্রশাসনের অধীনে থাকা থানা ও মৌজাভিত্তিক খালের দাগ-খতিয়ান, অবস্থান উল্লেখপূর্বক মোট কতটি খাল জেলা প্রশাসনের নিয়ন্ত্রণে রয়েছে এবং কতটি খাল বেদখল ও কার দখলে কী অবস্থায় রয়েছে, বেদখলকৃত খাল উদ্ধারে জেলা প্রশাসন এ পর্যন্ত কী কী পদক্ষেপ নিয়েছে এবং কোন খাল উদ্ধার হয়েছে তার তথ্য ১৫ কার্যদিবসের মধ্যে জানাতে অনুরোধ করা হয়েছে। একইভাবে ঢাকা ওয়াসার অধীনে থাকা থানা ও মৌজাভিত্তিক খালের দাগ-খতিয়ান, অবস্থান উল্লেখপূর্বক মোট কতটি খাল ওয়াসার নিয়ন্ত্রণে রয়েছে এবং কতটি খাল বেদখল ও কার দখলে কী অবস্থায় রয়েছে, বেদখলকৃত খাল উদ্ধারে ওয়াসা এ পর্যন্ত কী কী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে এবং কোন খাল উদ্ধার হয়েছে তার তথ্য ১৫ কার্যদিবসের মধ্যে জানাতে অনুরোধ করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২

সকল