২০ সেপ্টেম্বর ২০১৯

রুয়েট শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন

-

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সহকারী অধ্যাপক রাশিদুল ইসলামকে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা। গতকাল সোমবার সকাল সাড়ে ১০টায় রুয়েটের প্রধান ফটকসংলগ্ন রাজশাহী-নাটোর মহাসড়কের পাশে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করেন। এ সময় শিক্ষক রাশিদুল ইসলামকে লাঞ্ছিতকারী বখাটেদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান শিক্ষার্থীরা।
মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, রাজশাহীতে বখাটেদের উৎপাত বেড়েছে। এরা শিক্ষার্থীদের হয়রানি করে, ছাত্রীদের উত্যক্ত করে, এদের উত্যক্ত থেকে বাদ যায়নি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের স্ত্রীও। শিক্ষক তার স্ত্রীকে উত্যক্তের প্রতিবাদ করায় তাকে লাঞ্ছিত করা হয়েছে। তাই লাঞ্ছিতকারীদের অতি দ্রুত বিচারের আওতায় আনতে হবে। অন্যথায় আন্দোলন শুরু হবে বলে হুঁশিয়ারি দেন তারা।
উল্লেখ্য, গত ১০ আগস্ট সহকারী অধ্যাপক রাশিদুল ইসলাম তার ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসে তিনি লেখেন, রাজশাহী নগরীর মনিচত্বরে এক বখাটে তার স্ত্রীকে পেছন থেকে কয়েকবার ইচ্ছাকৃতভাবে ধাক্কা দেয়। তিনি এর প্রতিবাদ করলে পাঁচ-সাতজন তাকে মারধর করে। এ ঘটনায় গত শুক্রবার অজ্ঞাতনামা আটজনকে আসামি করে নগরীর বোয়ালিয়া থানায় মামলা করেন শিক্ষকের স্ত্রী তাবাসসুম ফারজানা।
এ ঘটনায় গতকাল সোমবার পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। তবে এ দিন রাজশাহী মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) ঘটনাস্থলের আশপাশের দোকানগুলো থেকে ৯ জনকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায়। এদের মধ্যে ছয়জনকে ছেড়ে দেয়া হয়েছে। বিকেল পর্যন্ত অন্য তিনজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল। পুলিশ জানিয়েছে, এরা ঘটনার প্রত্যক্ষদর্শী হতে পারেন। তাই জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
এদিকে, স্ত্রীকে যৌন হয়রানির প্রতিবাদ করায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্র্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের শিক্ষক রাশিদুল ইসলামের ওপর হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতার এবং ছিনতাইকারী ও বখাটে নির্মূলে কার্যকর উদ্যোগ গ্রহণের দাবিতে মানববন্ধন করেছে সামাজিক সংগঠন বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই। সোমবার দুপুরের দিকে নগরীর সাহেববাজার জিরো পয়েন্টে এ কর্মসূচির আয়োজন করে সংগঠনটি।

 


আরো সংবাদ




gebze evden eve nakliyat Paykasa buy Instagram likes Paykwik Hesaplı Krediler Hızlı Krediler paykwik bozdurma tubidy