২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

স্বাধীনতা বিরোধীরা এখনো ষড়যন্ত্র করছে : আইনমন্ত্রী

-

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আমাদের মধ্যে এখনো ষড়যন্ত্র আছে। তার কারণ স্বাধীনতাবিরোধী শক্তি রাজাকার, আল বদর ও আল শামস তাদের তো কিছু লিগ্যাসি আছে। এই লিগ্যাসি দিয়েই তারা এখন ষড়যন্ত্র করছে। তারা এখন যে ষড়যন্ত্র করছে তা বাংলাদেশকে আরো ৫০ বছর পিছিয়ে দেয়ার ষড়যন্ত্র। তাই এই ষড়যন্ত্রের ব্যাপারে সবাইকে সজাগ থাকতেই হবে।
গতকাল রোববার ঢাকায় নিবন্ধন অধিদফতর প্রাঙ্গণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
আইনমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যার কলঙ্ক আমরা কোনো দিন ঘুঁচাতে পারব না। আমরা বঙ্গবন্ধু হত্যার বিচার করেছি। এখন আমরা যদি বাংলাদেশের সব মানুষের মুখে হাসি ফুটাতে পারি তাহলে বঙ্গবন্ধুর প্রতি আমাদের ঋণ কিছুটা হলেও শোধ করতে পারব।
তিনি বলেন, আমাদের এখন প্রধানত দু’টি কাজ, একটি হচ্ছে স্বাধীনতা বিরোধী শক্তির ষড়যন্ত্র সম্পর্কে সজাগ থাকা ও তা প্রতিহত করা এবং অন্যটি হলো বাংলাদেশের সব মানুষের মুখে হাসি ফুটানো।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু একজন স্বাধীনচেতা ও অত্যন্ত আত্মসম্মান জ্ঞানসম্পন্ন মানুষ ছিলেন। তিনি কারো সাথে কখনো আপস করেননি। তিনি নিয়মতান্ত্রিক আন্দোলনের পথ বেছে নিয়েছিলেন, নিজের কষ্টের পথ বেছে নিয়েছিলেন এবং তিনি সেভাবেই জনগণকে উদ্বুদ্ধ করে তার কাক্সিক্ষত লক্ষ্যে টেনে নিয়েছিলেন। তিনি নিজের জন্য কিছুই করার চেষ্টা করেননি। যেটাই করেছেন সেটা বাংলার জনগণের জন্য করেছেন। এটাই তার মাহত্ম্য।
আইনমন্ত্রীর সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ শহিদুল হক, আইন ও বিচার বিভাগের সচিব মো: গোলাম সারোয়ার, নিবন্ধন অধিদফতরের মহাপরিদর্শক খান মো: আব্দুল মান্নান, লেজিসলেটিভ ও সংসদবিষয়ক বিভাগের অতিরিক্ত সচিব নরেন দাস বঙ্গবন্ধুর জীবন আলেখ্য নিয়ে আলোচনা করেন। সভা শেষে বঙ্গবন্ধু ও তার সাথে নিহত পরিবারের সদস্যদের রূহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

 


আরো সংবাদ



premium cement
তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য? মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু

সকল