২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সোনা মসজিদ স্থলবন্দরকে মডেল স্থলবন্দরে রূপান্তর করা হবে

-

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, প্রথম পর্যায়ে দেশের কয়েকটি স্থলবন্দরকে মডেল স্থলবন্দর হিসেবে উন্নয়নের কাজ চলছে। পর্যায়ক্রমে সোনামসজিদ স্থলবন্দরকেও আন্তর্জাতিক মানে উন্নীত করে একটি মডেল স্থলবন্দরে রূপান্তর করা হবে। এই বন্দরকে আন্তর্জাতিক মানের করতে সরকার সর্বাধিক কাজ করে যাচ্ছে।
গতকাল শনিবার বিকেলে পানামা পোর্ট লিংক লিমিটেডের সম্মেলন কক্ষে সোনামসজিদ স্থলবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীতকরণে স্থলবন্দর সংশ্লিষ্ট ব্যক্তিদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বাংলানিউজ।
প্রতিমন্ত্রী বলেন, দেশের উন্নয়নের অগ্রযাত্রা ও প্রবৃদ্ধি সম্প্রসারণের জন্য আগামী কয়েকদিন পর ভারতের পররাষ্ট্রমন্ত্রী বাণিজ্যিক ইস্যুসহ বিভিন্ন বিষয় নিয়ে দ্বিপক্ষীয় বৈঠক করতে বাংলাদেশ সফর করবেন। এ সফর উভয় দেশের পারস্পারিক বন্ধন ও বাণিজ্যিক সম্পর্কের বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
মতবিনিময় সভায় চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা: সামিল উদ্দিন আহমেদ শিমুল সভাপতিত্ব করেন। এ সময় উপস্থিত ছিলেনÑ চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য মুহা: জিয়াউর রহমান, জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক, পুলিশ সুপার টি এম মোজাহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও প্রমুখ।
এর আগে, চাঁপাইনবাবগঞ্জ সার্কিট হাউজে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।


আরো সংবাদ



premium cement
আদমদীঘিতে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২ দুই ঘণ্টায় বিক্রি হয়ে গেল ২৫০০ তরমুজ ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে

সকল