১৭ সেপ্টেম্বর ২০১৯

জাকির নায়েককে জিজ্ঞাসাবাদ করবে মালয়েশিয়া

-

ভারতের বিশ্ববিখ্যাত ধর্ম প্রচারক ড. জাকির নায়েককে জাতিগত স্পর্শকাতর মন্তব্যের জন্য জিজ্ঞাসাবাদ করবে মালয়েশিয়া। বৃহস্পতিবার এমন সিদ্ধান্ত নিয়েছে মালয়েশিয়া সরকার।
বুধবার মালয়েশিয়া থেকে ড. জাকির নায়েককে বের করে দেয়ার পক্ষে দাবি তোলেন সরকারের বেশ কয়েকজন মন্ত্রী। কারণ, তিনি মন্তব্য করেছেন, ভারতে সংখ্যালঘু মুসলিম সম্প্রদায়ের যতটুকু অধিকার আছে তার চেয়ে শত গুনেরও বেশি অধিকার আছে মালয়েশিয়ায় হিন্দুদের। তার এ মন্তব্যে সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে মালয়েশিয়ায়। এরই পরিপ্রেক্ষিতে সরকার গত কয়েকদিন ধরে আলোচনা চালিয়ে যাচ্ছে।
ড. জাকির নায়েক প্রায় তিন বছর ধরে অবস্থান করছেন মালয়েশিয়ায়। ভারতে তার বিরুদ্ধে অর্থ পাচার ও ঘৃণাপ্রসূত বক্তব্য দেয়ার অভিযোগ আছে। তাকে আশ্রয় দেয়ার পক্ষে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ। তিনি তাকে ভারতে ফেরত পাঠানোর পক্ষে নন। তবে তৃতীয় কোনো দেশ তাকে নিতে চাইলে তাতে আপত্তি নেই তার।
ড. জাকির নায়েক মালয়েশিয়ার জাতিগত সম্প্রদায় ও ধর্মীয় সংখ্যালঘুদের নিয়ে মন্তব্য করার কারণে তীব্র রোষানলে পড়েছেন। এরই পরিপ্রেক্ষিতে স্বরাষ্ট্রমন্ত্রী মুহিদ্দিন ইয়াসিন বলেছেন, জাতিগত বক্তব্য দেয়ার কারণে জাকির নায়েক, আরো কয়েকজন ও কয়েকটি গ্রুপকে জিজ্ঞাসাবাদ করবে পুলিশ। জিজ্ঞাসাবাদ করা হবে ভুয়া খবর প্রকাশ করার বিষয়ে, যা জনগণের স্পর্শকাতর অনুভূতিতে আঘাত হেনেছে।

 

 


আরো সংবাদ