২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পাকিস্তানের কোয়েটায় বিস্ফোরণে নিহত ৫

-

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের রাজধানী শহর কোয়েটায় এক বিস্ফোরণে অন্তত পাঁচজন নিহত ও ডজনখানেক মানুষ আহত হয়েছেন। কোয়েটার কুচলাক নামক এলাকার একটি মাদরাসায় জুমার নামাজ চলাকালীন বিস্ফোরণের ওই ঘটনা ঘটে।
পুলিশ জানায়, শুক্রবার জুমার নামাজের সময় ওই বিস্ফোরণের ঘটনায় এক ডজনেরও বেশি মানুষ আহত হয়েছেন। তাদের কোয়েটা সিভিল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
পুলিশের দেয়া তথ্য অনুযায়ী, ইমপ্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইসের (আইইডি) বিস্ফোরণের মাধ্যমে হামলাটি চালানো হয়েছে। মাদরাসাটির মূল অংশের নিচে আইইডি পুঁতে রাখা হয়। টেলিভিশন ফুটেজে দেখা গেছে, বিস্ফোরণের ফলে মাদরাসার দেয়াল এবং ছাদ ব্যাপকভাবে ধসে পড়ছে। কোয়েটায় গত চার সপ্তাহের মধ্যে চতুর্থবারের মতো বিস্ফোরণের ঘটনা ঘটল। গত ২৩ জুলাই কোয়েটার পশ্চিমাঞ্চলীয় বাইপাস এলাকায় বোমা হামলায় অন্তত ৩ জন নিহত এবং ১৮ জন আহত হয়।
গত ৩০ জুলাই কোয়েটায় একটি পুলিশ স্টেশনের পাশে হামলায় পাঁচজন নিহত এবং ৩০ জন মানুষ আহত হয়। তেহরিক-ই-তালেবান নামের একটি সশস্ত্র গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেছিল। গত সপ্তাহে রাজধানী শহরটির মিশন রোড নামক এলাকায় একটি বিস্ফোরণে একজন নিহত এবং ১০ জন আহত হয়।


আরো সংবাদ



premium cement