২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

২৪ ঘণ্টার মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণ করা হবে : সাঈদ খোকন

-

পবিত্র ঈদুল আজহায় কোরবানির পশুর বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ করার প্রতিশ্রুতি দিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। গতকাল নগর ভবন প্রাঙ্গণে কোরবানির বর্জ্য দ্রুত ব্যবস্থাপনার লক্ষ্যে পরিচ্ছন্নকর্মীদের এক সভায় মেয়র এ কথা বলেন। পরিচ্ছন্নতা কর্মীদের উদ্দেশে মেয়র বলেন, গত বছরের ঈদে আমরা ২৪ ঘণ্টায় কোরবানির বর্জ্য অপসারণে সফল হয়েছিলাম। এবার কি পারব? সবাই হাত তুলেন। এ সময় পরিচ্ছন্নতাকর্মীরা হাত তুলে সম্মতি জানালে তিনি তাদের ২৪ ঘণ্টার মধ্যে বর্জ্য অপসারণের নির্দেশ দেন। এ সময় নগরবাসীকে আশ্বস্ত করে মেয়র খোকন বলেন, আমরা এবারো প্রতিশ্রুতি দিচ্ছি ২৪ ঘণ্টার মধ্যেই কোরবানির পশুর বর্জ্য অপসারণ করব। তিনি বলেন, বর্তমানে ডেঙ্গু পরিস্থিতি অত্যন্ত সঙ্কটাপন্ন। যদি কোরবানির বর্জ্য, পানি, রক্ত ইত্যাদি অপসারণ না করা হয় তাহলে পরিস্থিতি আরো ভয়াবহ আকার ধারণ করতে পারে। তিনি বলেন, কারো এলাকায় যদি বর্জ্য থেকে যায় তাহলে তিনি আমাদের হটলাইনে (০৯৬১১০০০৯৯৯) ফোন দেবেন। অপারেটররা আপনার বাসাবাড়ি কিংবা এলাকায় পরিচ্ছন্নতাকর্মী পাঠিয়ে দেবেন।
সভায় ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাথফিজুর রহমান, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমোডর জাহিদ হোসান, ওয়ার্ড কাউন্সিলর, পুরুষ ও মহিলা পরিচ্ছন্নতাকর্মী ও পরিবহন চালকরা উপস্থিত ছিলেন।
এর আগে মেয়র দোয়েল চত্বর কার্জন হলের মধ্যে বাংলাদেশ প্রাণিবিজ্ঞান সমিতির উদ্যোগে অনুষ্ঠিত ডেঙ্গু বিষয়ে সচেতনমূলক পদযাত্রার উদ্বোধন করেন।
মশার ওষুধ শতভাগ সন্তোষজনক : মশক নিধনে ভারত থেকে আমদানি করা ওষুধ শতভাগ সন্তোষজনক বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) প্রধান ভাণ্ডার ও ক্রয় কর্মকর্তা মো: নুরুজ্জামান। গতকাল বিকেলে ডিএসসিসি নগর ভবন প্রাঙ্গণে বিশেষজ্ঞদের উপস্থিতিতে করপোরেশনের আমদানি করা মশার ওষুধের নমুনা পরীক্ষার চূড়ান্ত রিপোর্ট প্রকাশ অনুষ্ঠানে তিনি এ কথা জানান।
নুরুজ্জামান বলেন, গতকাল (মঙ্গলবার) আমরা তিনটি ওষুধ প্রয়োগ করেছিলাম। ২৪ ঘণ্টা পর ফলাফল পাওয়া গেছে। এই ওষুধের মর্টালিটি রেট শতভাগ কার্যকর ছিল। ইতোমধ্যে আমরা এটি ল্যাবে পাঠিয়েছি। আজ বৃহস্পতিবার ল্যাব থেকে রেজাল্ট আসার পরই ওষুধ আমদানি করা হবে।


আরো সংবাদ



premium cement