২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

তারেক রহমানের সাথে ছাত্রদলের বিক্ষুব্ধদের বৈঠক

-

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে বৈঠক করেছেন ছাত্রদলের বিক্ষুব্ধ নেতারা। গতকাল সোমবার গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিকেল থেকে রাত অবধি এই বৈঠক হয়। লন্ডন থেকে স্কাইপের মাধ্যমে ভিডিও কনফারেন্সে কথা বলেন তারেক রহমান। জানা গেছে, বৈঠকে ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাদের পাশাপাশি সংগঠনের সাবেক কয়েকজন সভাপতি ও সাধারণ সম্পাদকও ছিলেন। তারেক রহমান আবারো ছাত্রনেতাদের কথা শোনেন। পরে তিনিও বেশ কিছু বিষয় নিয়ে কথা বলেন। একপর্যায়ে বিক্ষুব্ধ ছাত্রনেতারা ছাত্রদলের নতুন কমিটি গঠনের যেসব শর্ত নির্ধারণ করা হয়েছে তা মেনে নেন। একই সাথে কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি গঠনের পক্ষে মত দেন তারা। পাশাপাশি ছাত্রদলের যেসব নেতাকে বহিষ্কার করা হয়েছিল তাদের বহিষ্কারাদেশ দ্রæত প্রত্যাহারের সিদ্ধান্ত হয়েছে।
উল্লেখ্য, গত ৩ জুন ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি বাতিল করে কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি গঠনের ঘোষণা দেয় বিএনপি। নতুন কাউন্সিলে প্রার্থী হওয়ার জন্য তিনটি যোগ্যতা নির্ধারণী শর্ত দেয়া হয়। সেখানে বলা হয়Ñ প্রার্থীকে ছাত্রদলের প্রাথমিক সদস্য হতে হবে, তাকে অবশ্যই বাংলাদেশের কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী হতে হবে এবং ২০০০ সালের পরে এসএসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। কিন্তু এসব সিদ্ধান্তের প্রতিবাদে এবং নিয়মিত কমিটি গঠনের দাবিতে গত ১১ জুন থেকে আন্দোলন শুরু করেন বাতিলকৃত কমিটির বিক্ষুব্ধ নেতারা। এ সময় দলীয় কার্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলানো, বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন ও ভাঙচুর এবং দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে অবরুদ্ধ ও অপদস্থ করা, বিক্ষুব্ধ ছাত্রদলের ১২ নেতাকে বহিষ্কার করাসহ নানা অঘটন ঘটে। পক্ষে-বিপক্ষে সোচ্চার হয় একাধিক গ্রæপ। তারা মারমুখী অবস্থানে চলে যান। সংগঠনের এহেন পরিস্থিতি বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠক পর্যন্ত গড়ায়। এরপর ছাত্রদলের সঙ্কট নিরসনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও গয়েশ^র চন্দ্র রায় ও যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে দায়িত্ব দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তারাও একাধিক বৈঠক করে কোনো চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছতে পারেননি। সর্বোপরি তারেক রহমানের হাতেই ছাত্রদলের কমিটি গঠনের দায়িত্ব বর্তায়। এখন সবকিছু ঠিক থাকলে কোরবানির ঈদের পর নতুন কাউন্সিল হবে। আগস্টের তৃতীয় সপ্তাহে কাউন্সিল হওয়ার সম্ভাবনা বেশি বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপদাহে পানি, খাবার স্যালাইন ও শরবত বিতরণ বিএনপির ৬ জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ, সিলেট বিভাগে বৃষ্টির সম্ভাবনা মাতামুহুরিতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ ২ আপিল বিভাগে ৩ বিচারপতি নিয়োগ ফেনীতে ইসতিসকার নামাজে মুসল্লির ঢল গাজা যুদ্ধের মধ্যেই ১০০ শতাংশ ছাড়িয়েছে ইসরাইলের সামরিক ব্যয় মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা : কাদের গ্যাটকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে শুনানি ২৫ জুন বুড়িচংয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১ গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা

সকল