১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

পাঠ্যবইয়ে তাজউদ্দীনের অবদান অন্তর্ভুক্তির দাবি সন্তানদের

-

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাজউদ্দীন আহমদের জীবনী ও অবদানের কথা সর্বস্তর ও শ্রেণীর পাঠ্যক্রমে অন্তর্ভুক্তির দাবি জানিয়েছেন তার বড় মেয়ে শারমিন আহমদ। গতকাল গাজীপুর মহানগরের বঙ্গতাজ অডিটোরিয়ামে দেশের প্রথম প্রধানমন্ত্রী শহীদ তাজউদ্দীন আহমদের ৯৪তম জন্মবার্ষিকীর আলোচনা অনুষ্ঠানে ওই দাবির কথা জানিয়েছেন তিনি।
তিনি বলেন, বঙ্গবন্ধু ও তাজউদ্দীন এ দু’জনের মধ্যে একজন স্বপ্ন দেখিয়েছিলেন, আরেকজন তার সফল বাস্তবায়ন করেছিলেন। তাই প্রথম শ্রেণী থেকে বিশ^বিদ্যালয় পর্যন্ত শিক্ষার প্রতিটি স্তরে তাদের অবদান ও জীবনী অন্তর্ভুক্ত করতে হবে যাতে করে তাদেরকে মূল্যায়ন করা সম্ভব হয়। আলোচনা অনুষ্ঠানের পর প্রধান অতিথি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান ও তাজউদ্দীন আহমদের বড় মেয়ে শারমিন আহমদ এবং ছেলে সোহেল তাজ তার বাবার জন্মদিনের কেক কেটে অতিথিদের খাওয়ান। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


আরো সংবাদ



premium cement
ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭ নোয়াখালীতে মেলায় সংর্ঘষ নিহত ১ কবরস্থান থেকে বৃদ্ধার বস্তাবন্দি লাশের রহস্য উন্মোচন : পুত্রবধূ ও নাতনি গ্রেফতার মিরসরাইয়ে বজ্রপাতে কৃষকের তিন গরুর মৃত্যু

সকল