২১ আগস্ট ২০১৯

পাঠ্যবইয়ে তাজউদ্দীনের অবদান অন্তর্ভুক্তির দাবি সন্তানদের

-

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাজউদ্দীন আহমদের জীবনী ও অবদানের কথা সর্বস্তর ও শ্রেণীর পাঠ্যক্রমে অন্তর্ভুক্তির দাবি জানিয়েছেন তার বড় মেয়ে শারমিন আহমদ। গতকাল গাজীপুর মহানগরের বঙ্গতাজ অডিটোরিয়ামে দেশের প্রথম প্রধানমন্ত্রী শহীদ তাজউদ্দীন আহমদের ৯৪তম জন্মবার্ষিকীর আলোচনা অনুষ্ঠানে ওই দাবির কথা জানিয়েছেন তিনি।
তিনি বলেন, বঙ্গবন্ধু ও তাজউদ্দীন এ দু’জনের মধ্যে একজন স্বপ্ন দেখিয়েছিলেন, আরেকজন তার সফল বাস্তবায়ন করেছিলেন। তাই প্রথম শ্রেণী থেকে বিশ^বিদ্যালয় পর্যন্ত শিক্ষার প্রতিটি স্তরে তাদের অবদান ও জীবনী অন্তর্ভুক্ত করতে হবে যাতে করে তাদেরকে মূল্যায়ন করা সম্ভব হয়। আলোচনা অনুষ্ঠানের পর প্রধান অতিথি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান ও তাজউদ্দীন আহমদের বড় মেয়ে শারমিন আহমদ এবং ছেলে সোহেল তাজ তার বাবার জন্মদিনের কেক কেটে অতিথিদের খাওয়ান। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


আরো সংবাদ

কাশিমপুর কারাগারের কারারক্ষীর স্ত্রীর ‘ছাদ থেকে লাফিয়ে আত্মহত্যা’ জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় স্ত্রীসহ ওসির কারাদণ্ড গফরগাঁওয়ে চতুর্থ শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার বৃহস্পতিবার রোহিঙ্গা প্রত্যাবাসনে প্রস্তুত সরকার ‘বিমান বন্দরে নেমে এতো বেশি সাংবাদিক দেখেছি, যা সত্যিই অবিশ্বাস্য’ তাইওয়ানে ৬৬ এফ-১৬ বিমান বিক্রির অনুমোদন ক্রিকেটের প্রতি বাংলাদেশের মানুষের আবেগ আমাকে আকৃষ্ট করেছে : ডোমিঙ্গো সংসদ বসছে ৮ সেপ্টেম্বর ২১ আগস্ট মামলার আপিল শুনানি এ বছরই : আইনমন্ত্রী কাশ্মির নিয়ে যা বলছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ফ্রান্স ‘যতদিন বেঁচে থাকবো এই মামলা আমাদের গর্ব’

সকল




bedava internet