২১ আগস্ট ২০১৯

বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়াতে শিক্ষক ফেডারেশনের আহ্বান

-


বাংলাদেশ আদর্শ শিক্ষক ফেডারেশনের কেন্দ্রীয় জেনারেল সেক্রেটারি অধ্যাপক এ বি এম ফজলুল করিম এক বিবৃতিতে বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়াতে শিক্ষক ফেডারেশনের শিক্ষকবৃন্দ ও দেশের শিক্ষক সমাজের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি শিক্ষকদের উদ্দেশে বলেন, আপনারা আপনাদের ছাত্রছাত্রী ও অভিভাবকদের সহায়তায় বন্যাকবলিত এলাকার মানুষকে আর্থিক সহায়তাসহ প্রয়োজনীয় সহায়তা দেয়ার পরামর্শ দেন।
তিনি আরো বলেন, গত কয়েক দিন অবিরাম বর্ষণ ও ভারত থেকে নেমে আসা ঢলের পানিতে যমুনা, তিস্তা, ধরলা, ব্রহ্মহ্মপুত্র, সুরমা, কুশিয়ারা, ধলাই, খোয়াই, কংস, হালদা, মাতামুহুরী নদীর অববাহিকায় অবস্থিত রংপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট, নীলফামারী, গাইবান্ধা, বগুড়া, সিরাজগঞ্জ, সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনা, চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান প্রভৃতি জেলায় ব্যাপক বন্যা দেখা দিয়েছে। এই বন্যার পানিতে মানুষের ঘরবাড়ি, মসজিদ, উপাসনালয় ও শিক্ষাপ্রতিষ্ঠান, জমির উঠতি ফসল, শাকসবজি, বীজতলা, মাছ চাষের পুকুর ইত্যাদি তলিয়ে গেছে এবং বন্যাদুর্গত মানুষের মধ্যে পানিবাহিত নানা ধরনের রোগ দেখা দিচ্ছে। যেমন- কলেরা, টাইফয়েড, আমাশয় ও পেটের পীড়াসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। হাজার হাজার মানুষ আজ বন্যায় ক্ষতিগ্রস্ত। এ জন্য তিনি বন্যাকবলিত মানুষকে আর্থিক সহায়তা, চিকিৎসা সেবাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য শিক্ষক সমাজের প্রতি আহ্বান জানিয়েছেন।
অধ্যাপক এ বি এম ফজলুল করিম আরো বলেন, দেশের যেকোনো সমস্যায় শিক্ষক সমাজ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। দেশের বিপদে আপদে শিক্ষক সমাজের অবদান রাখা উচিত। বন্যাদুর্গত অঞ্চলে সরকারের পাশাপাশি সমাজের ধনী ব্যক্তি, শিক্ষক সমাজ ও সর্বস্তরের মানুষকে মানবিক কারণে বন্যাকবলিত অসহায় মানুষের সাহায্যার্থে এগিয়ে আসার জন্য তিনি আহ্বান জানান। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ

ঢাকায় ডেঙ্গু রোগী কমেছে ২ ভাগ খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে অবজ্ঞা-উপহাস না করে দ্রুত মুক্তি দিন : রিজভী কাশ্মিরে ভয়াবহ সংঘর্ষ : পুলিশ কর্মকর্তাসহ নিহত ২ কুলাইড়ায় সড়ক দুর্ঘটনায় স্বামী নিহত, স্ত্রী গুরুতর আহত কাশিমপুর কারাগারের কারারক্ষীর স্ত্রীর ‘ছাদ থেকে লাফিয়ে আত্মহত্যা’ জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় স্ত্রীসহ ওসির কারাদণ্ড গফরগাঁওয়ে চতুর্থ শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার বৃহস্পতিবার রোহিঙ্গা প্রত্যাবাসনে প্রস্তুত সরকার ‘বিমান বন্দরে নেমে এতো বেশি সাংবাদিক দেখেছি, যা সত্যিই অবিশ্বাস্য’ তাইওয়ানে ৬৬ এফ-১৬ বিমান বিক্রির অনুমোদন ক্রিকেটের প্রতি বাংলাদেশের মানুষের আবেগ আমাকে আকৃষ্ট করেছে : ডোমিঙ্গো

সকল




bedava internet