২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বন্যায় পোলট্রি ও ডেয়ারি শিল্পের ক্ষয়ক্ষতিতে পোলট্রি ইন্ডাস্ট্রিজের উদ্বেগ

-

ভয়াবহ বন্যায় পোলট্রি ও ডেয়ারি শিল্পের ব্যাপক ক্ষয়ক্ষতিতে উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ পোলট্রি ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশন। গতকাল এক বিবৃতিতে সংগঠনের নেতৃবৃন্দ এ উদ্বেগ প্রকাশ করেন।
বিবৃতিতে তারা বলেন, পাহাড়ি ঢলে মাত্রাতিরিক্ত পানি বৃদ্ধি হওয়ায় দেশের বহু স্থান তলিয়ে গেছে। এতে ধান-পাট শস্যাদি, গৃহপালিত পশুপাখি, বাণিজ্যিক পোলট্রি ডেয়ারি খামারের হাঁস-মুরগি, গরু-ছাগল, মানুষ, বাড়িঘর, রাস্তাঘাট, গাছপালা, পুকুর-ঘেরসহ ব্যাপক জানমালের ক্ষতি হয়েছে।
এই প্রাকৃতিক দুর্যোগে আবার ক্ষতির মুখে পড়েছেন চাষিরা। বন্যায় ক্ষতিগ্রস্ত খামারি ও ব্যবসায়ীদের সরকারি-বেসরকারি ত্রাণসহ অন্যান্য সুযোগ-সুবিধা প্রদানের আহ্বান জানান এবং ক্ষতিগ্রস্তদের দ্রুত বিনা সুদে ঋণের ব্যবস্থা, খামারের বীমা প্রথা চালু ও পুনর্বাসনের জন্য প্রয়োজনীয় প্রকল্পে অর্থ বরাদ্দের জোর দাবি করেন।
বিবৃতিদাতারা হলেন সংগঠনের মহাসচিব, ডা: মঞ্জুর মোর্শেদ খান, যুগ্ম মহাসচিব খন্দকার মনির আহমেদ, খন্দকার মো: মহসীন, কোষাধ্যক্ষ- মিজানুল ইসলাম খান মাসুম, সমাজকল্যাণ সম্পাদক ফয়েজ রাজা চৌধুরী, প্রচার সম্পাদক এস এম সোহরাব হোসেন নির্বাহী সদস্য আব্দুল বারেক সরকার, আমানউল্লাহ আমান, আব্দুল আউয়াল হক, এম এস দোহা, ফয়েজ আহমেদ ও এ কে এম ফয়েজুল হক প্রমুখ।


আরো সংবাদ



premium cement