১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সচিব হলেন ৫ কর্মকর্তা

-

জনপ্রশাসনে ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায় কর্মরত পাঁচজন অতিরিক্ত সচিবকে পদোন্নতি দিয়ে সচিব করেছে সরকার।
এ ছাড়া আরো বেশ কয়েকজন অতিরিক্ত সচিবের দফতর বদলে দিয়ে রোববার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। সচিব হিসেবে পদোন্নতি দিয়ে পাঁচজন কর্মকর্তাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়। পরে আলাদা আদেশে আদের দফতরেই তাদের পদায়ন করা হয়েছে।
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো: আবু হেনা মোস্তফা কামাল, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের ভারপ্রাপ্ত সচিব অশোক কুমার বিশ্বাস এবং পরিকল্পনা কমিশনের সদস্য (ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায়) আবুল কালাম আজাদ সচিব পদে পদোন্নতি পেয়েছেন। এ ছাড়া পাবলিক প্রাইভেট পার্টনারশিপ অফিসের (পিপিপি) প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায়) মুহাম্মদ আলকামা সিদ্দিকী এবং জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের (এনএসডিএ) নির্বাহী চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায়) মো: ফারুক হোসেনকেও সচিব করেছে সরকার। বিডি নিউজ।
নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যান নিয়োগ পেয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব সৈয়দা সারওয়ার জাহান। আর নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যানের দায়িত্ব চালিয়ে আসা মোহাম্মদ মাহফুজুল হককে নৌ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে বদলি করা হয়েছে।
অন্য দিকে বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব রহমত উল্লাহ মোহাম্মদ দস্তগীরকে বিআরটিসির চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।
বিআরটিসির চেয়ারম্যানের দায়িত্ব চালিয়ে আসা ফরিদ আহমেদ ভূঞাকে আর্কাইভস ও গ্রন্থাগার অধিদফতরের মহাপরিচালক করা হয়েছে।
বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) ব্যবস্থাপনা পরিচালক মরন কুমার চক্রবর্তীকে জীবন বীমা কপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক এবং আর্কাইভস ও গ্রন্থাগার অধিদফতরের মহাপরিচালক দিলীপ কুমার সাহাকে বস্ত্র অধিদফতরের মহাপরিচালক করা হয়েছে।
এ ছাড়া কুমিল্লা বার্ডের মহাপরিচালক মো: মিজানুর রহমানকে বিয়ামের মহাপরিচালক, বিএডিসির সদস্য পরিচালক ঝরনা বেগমকে বাংলাদেশ ফলিত পুষ্টি ও মানবসম্পদ উন্নয়ন বোর্ডের নির্বাহী পরিচালক, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ অতিরিক্ত সচিব মো: আফজাল হোসেনকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের একটি প্রকল্পের প্রকল্প পরিচালক করা হয়েছে।
এ ছাড়া প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক মো: জাফর উল্লাহ খনিজসম্পদ উন্নয়ন ব্যুরোর মহাপরিচালক এবং স্থানীয় সরকার বিভাগের উপসচিব মাসুদ আহমদ বাংলাদেশে বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী সদস্য হয়েছেন।
সুরক্ষা সেবা বিভাগে সংযুক্ত ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) অতিরিক্ত সচিব মো: হেলাল উদ্দিন শিল্প মন্ত্রণালয় এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগদানকৃত অতিরিক্ত সচিব সুপ্রিয় কুমার কুণ্ডুকে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে পদায়ন করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল!

সকল